• Same Sex Marriage: পাকিস্তানের সঙ্গীর প্রতারণার শিকার, বিয়ে ভাঙলেন ভারতীয় যুবতী
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৭ মার্চ ২০২৪
  • Anjali Chakra-Sufi Malik: পাকিস্তানের সঙ্গীর প্রতারণার শিকার হয়ে বিয়ে ভেঙে দিলেন এক ভারতীয় যুবতী। সোশ্যাল মিডিয়ায় ভীষণভাবে সক্রিয় এই যুগলের ভারতীয় সঙ্গীর নাম অঞ্জলি চক্র। আর, পাকিস্তানের সঙ্গীর নাম সুফি মালিক। দু’জনেই আমেরিকায় থাকেন। পাঁচ বছর আগে তাঁদের প্রেমপর্বের সূত্রপাত হয়েছিল। তারপর থেকেই তাঁদের প্রেম সোশ্যাল মিডিয়ায় আলোচনার শিরোনামে ছিল।

    দু’জনে সোশ্যাল মিডিয়ায় ২০১৯ সালে নিজেদের প্রেমের ঘোষণা করেছিলেন। তাঁদের এই ঘোষণা নেটিজেনদের মন কেড়ে নিয়েছিল। তবে, সকলে খোলামনে দুটি মেয়ের সমকাম মেনে নিতে পারেননি। সেই সব নেটিজেনদের কটাক্ষের মুখেও পড়তে হয়েছিল অঞ্জলি এবং সুফিকে। তারপরও সোশ্যাল মিডিয়ায় দু’জনেই রীতিমতো সক্রিয় ছিলেন।

    আমেরিকায় বসবাসকারী দক্ষিণ এশীয়র পোশাকে নেটিজেনদের মন কেড়ে নিয়েছেন। কখনও ঐতিহ্যবাহী পোশাক পরে বৃষ্টির মধ্যে নাচের ছবি দিয়েছেন। কখনও আবার অন্য ভিডিও শেয়ার করেছেন এই দুই যুবতী। সেই থেকে পাঁচ বছর ধরে তাঁদের প্রেম টিকেছিল। শুধু তাই নয়, কয়েক সপ্তাহের মধ্যে তাঁরা বিয়ে করবেন বলেও কথা ছিল। কিন্তু, তার আগেই ইনস্টাগ্রামে দুটি আলাদা পোস্টে বিচ্ছেদের ঘোষণা করলেন এই সমকামী যুগল।

    আর, এতেই প্রশ্ন উঠছে, আচমকা কী হল যে সুফি এবং অঞ্জলি তাঁদের বিচ্ছেদের কথা ঘোষণা করলেন? বিয়ের মাত্র কয়েক সপ্তাহ আগে নিজেদের সম্পর্কে ইতি টানলেন? সেই কারণও সোশ্যাল মিডিয়ায় ফাঁস করেছেন এই যুগল। অঞ্জলির অভিযোগ, সুফির জন্যই তিনি বিয়ে ভাঙার সিদ্ধান্ত নিয়েছেন। কারণ, সুফি তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন।

    সেই অভিযোগ মেনে নিয়েছেন সুফিও। জানিয়েছেন, বিয়ের কয়েক সপ্তাহ আগে তিনি অঞ্জলিকে ঠকিয়েছেন। তাঁর সঙ্গে প্রতারণা করেছেন। এই ব্যাপারে সুফি তাঁর পোস্টে লিখেছেন, ‘বিয়ের ঠিক কয়েক সপ্তাহ আগে আমি অঞ্জলির সঙ্গে প্রতারণা করেছি। ওকে ভীষণভাবে ঠকিয়েছি। আমি আমার ভুল মেনে নিচ্ছি। কী ভুল করেছি, সেটা আমি ভালো করেই জানি। সেটা জানি বলেই আমি অঞ্জলি আর আল্লাহর কাছে ক্ষমা চাইছি।’

    আরও পড়ুন-

    চুরি গেছে মিনার, সমাধিক্ষেত্র! বাধ্য হয়ে তালিকা বদলাচ্ছে পুরাতত্ত্ব বিভাগ

    শুধু এতেই তিনি থামেননি। সুফি আরও লিখেছেন, ‘যাঁদেরকেই আমি ভালোবাসি, তাঁদেরকেই কেন জানি না আঘাত করে ফেলি। আমার পরিবার, প্রিয়জন, বন্ধুরা সবাই রয়েছেন।’ আর অঞ্জলি লিখেছেন, ‘সুফির বিশ্বাসঘাতকতার জন্য আমরা আমাদের বিয়ে বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি।’ তাঁদের বিয়েকে আইনি স্বীকৃতি দেওয়ার জন্য অনলাইনে যে আবেদন করেছিলেন, তা-ও বাতিল করার কথা অঞ্জলি জানিয়েছেন।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)