• লোকসভা ভোটে BJP প্রার্থী দূরদর্শনের 'রাম', কত সম্পত্তির মালিক অরুণ গোভিল?
    আজ তক | ২৭ মার্চ ২০২৪
  • Arun Govil Net Worth: রামানন্দ সাগরের টিভি সিরিয়াল 'রামায়ণ'-এর রাম অরুণ গোভিলকে মেরঠ  আসন থেকে প্রার্থী করেছে বিজেপি। টিভি সিরিয়াল 'রামায়ণ' সম্প্রচারের পর অরুণ গোভিল সারা দেশে বিখ্যাত হয়ে ওঠেন। অবস্থা এমন হয়েছিল যে, লোকেরা ঘরে ঘরে তাঁর ছবি রেখে তাঁকে রামের রূপে পুজো করতে শুরু করে। অরুণ গোভিল ১২ জানুয়ারি ১৯৫৮ সালে মেরঠ জেলায় জন্মগ্রহণ করেছিলেন, তবে তার শৈশব কেটেছে শাহজাহানপুরে।

    টিভি সিরিয়াল 'রামায়ণ' ছাড়াও অনেক সিরিয়াল ও ছবিতেও কাজ করেছেন অরুণ গোভিল। কিন্তু রামায়ণের রামের চরিত্রের কারণে তিনি বিখ্যাত হয়েছিলেন। চলচ্চিত্র ও সিরিয়ালে চরিত্রে অভিনয় করা অরুণ গোভিল এবার রাজনীতিতে যাত্রা শুরু করতে যাচ্ছেন। আসুন জেনে নেওয়া যাক  অরুণ গোভিলের মোট সম্পদ কত এবং তিনি 'রামায়ণ'-এর একটি পর্বের জন্য কত টাকা নিতেন।  

    এসব ছবি ও সিরিয়ালে দেখা গেছে অরুণ গোভিলকে
    অরুণ গোভিল রামায়ণের পরে অনেক সিরিয়াল এবং চলচ্চিত্রে  কাজ করেছেন। 'বিক্রম অর বৈতাল' থেকে সাম্প্রতিক ছবি 'আর্টিকেল 370'-তেও দেখা গেছে তাকে। ১৯৭৯  সালে, অরুণ গোভিলেরও দুটি ছবি  'সাওয়ান কো আনে দো' এবং 'সাঁচ কো আঁচ নহি' মুক্তি পায়। ১৯৭৭ সালে আসে তার প্রথম ছবি 'পহেলি'। এর পর অরুণ গোভিল করেছেন 'লব কুশ', 'সাসুরাল', 'শিব মহিমা', 'গঙ্গা ধাম', 'জুদাই', 'জিও তো অ্যাসে জিও', 'রাধা অর সীতা', 'মুকাবালা', 'হুকুস বুকস' , 'OMG 2' এবং 'Article 370'-এর মতো অনেক ছবি করেছেন।

    আলাদা পরিচয় তৈরি করতে চেয়েছিলেন অরুণ
    অরুণ গোভিলের বাবা চন্দ্রপ্রকাশ গোভিল ছিলেন একজন সরকারি কর্মকর্তা। এমতাবস্থায় তিনি চেয়েছিলেন তার ছেলে তার মতো সরকারি চাকরি করুক। তবে অরুণের অন্য ইচ্ছে  ছিল। তিনি একবার বলেছিলেন যে তিনি এমন কিছু করতে চান যাতে লোকেরা তাকে মনে রাখবে। নিজের আলাদা পরিচয় তৈরি করতে চেয়েছিলেন  তিনি । অরুণ গোভিলের ৪ ভাই ও ২ বোন রয়েছে। তার বড় ভাই বিজয় গোভিল অভিনেত্রী তাবাসসুমকে বিয়ে করেন। শ্রীলেখাকে বিয়ে করেন অরুণ গোভিল। অরুণ গোভিলের সংসারে এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

    অরুণ গোভিল কতদূর পড়াশোনা করেছেন?
    রামায়ণের রামের প্রাথমিক শিক্ষা মেরঠ  থেকে হয়েছিল। তিনি চৌধুরি চরণ সিং ইউনিভার্সিটি, মেরঠ থেকে ইঞ্জিনিয়ারিং  সম্পন্ন করেন। এরপর থিয়েটার ও অভিনয় জগতে আসেন অরুণ। ১৯৭৫  সালে, অরুণ মুম্বাই আসেন এবং তার ভাইয়ের সঙ্গে  থাকতে শুরু করেন। এর পরে তিনি বিক্রম বৈতালের শো পান এবং তারপর রামায়ণে রামের ভূমিকায় অভিনয় করেন।

    অরুণ গোভিল কত সম্পত্তির মালিক?
    মিডিয়া রিপোর্ট অনুযায়ী, 'রামায়ণ'-এর প্রতিটি পর্বের জন্য প্রায় ৫১ হাজার টাকা পারিশ্রমিক পেতেন অরুণ গোভিল। রামায়ণের মোট ৮১টি পর্ব ছিল। এমন পরিস্থিতিতে তিনি রামায়ণের জন্য ৪০ লাখ টাকার বেশি পেতেন। এরপর 'ওহ মাই গড 2'-এর জন্য ৫০ লক্ষ টাকা  নেন তিনি।

    খবর অনুযায়ী, অরুণ গোভিলের মোট সম্পত্তির পরিমাণ ৩৮ কোটি টাকা। ২০২২ সালে, তিনি প্রায় ৬০ লক্ষ টাকার একটি বিলাসবহুল গাড়িও কিনেছেন। এছাড়া মুম্বাইয়ে তার একটি বিলাসবহুল বাড়ি রয়েছে। তার বার্ষিক আয় বলা হয় ৪ লাখ টাকা।  আয়ের উৎস অভিনয় এবং বিজ্ঞাপন।
  • Link to this news (আজ তক)