• Dhoni-Mustafizur: মুস্তাফিজের জন্য ধোনির জরিমানা হয়েছিল ৭৫ শতাংশ! পুরোনো ভিডিও আবার ভাইরাল, দেখে নিন
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৭ মার্চ ২০২৪
  • IPL, Chennai Super Kings, Mustafizur Rahman, MS Dhoni:

    চেন্নাই সুপার কিংসের (সিএসকে) হয়ে ভালো খেলার পর থেকেই রীতিমতো হিরোর মর্যাদা পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। সিএসকের হয়ে এবারের আইপিএলের উদ্বোধনী ম্যাচে তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর চার উইকেট নেন। এবারের আইপিএলে উদ্বোধনটা দুর্দান্ত হলেও মুস্তাফিজুর কিন্তু আইপিএলে নতুন নন। ২০১৬ থেকেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলছেন। ইতিমধ্যে সানরাইজার্স হায়দ্রাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস এবং দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন।

    বর্তমানে তিনি ধোনির সিএসকে দলে। সদ্যপ্রাক্তন অধিনায়ক হলেও এবারও ধোনিকে সিএসকে চালাতে সক্রিয় ভূমিকা নিতে মাঠে দেখা যাচ্ছে। তার মধ্যেই সতীর্থ মুস্তাফিজুরের সঙ্গেও কথা হয়েছে মাহির। এই পরিস্থিতিতে ধোনি ও মুস্তাফিজুরকে নিয়ে একটি পুরোনো ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওটা ২০১৬ সালের। মিরপুরে ভারত-বাংলাদেশের মধ্যে প্রথম ওয়ানডে চলছিল। সেই সময় রান নেওয়ার জন্য ধোনি যখন দৌড়চ্ছিলেন, সামনে এসে পড়েন মুস্তাফিজুর। রান আউট থেকে বাঁচতে বাধ্য হয়ে মুস্তাফিজুরকে কনুই দিয়ে ধাক্কা মেরে এগিয়ে গিয়েছিলেন ধোনি। তাই মুস্তাফিজুরের চোটও লেগেছিল।

    অবশ্য এতে আন্তর্জাতিক ক্রিকেটের আইন ভঙ্গ হয়। যার জেরে ধোনিকে ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করেছিলেন ম্যাচ কমিশনার। ছাড় পাননি মুস্তাফিজুরও। তাঁর ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করে কেটে নেওয়া হয়েছিল। সেসব অবশ্য এখন পুরোনো দিনের কথা। তাতে চেন্নাইয়ে ধোনির যা গুরুত্ব, তার ওপর বিন্দুমাত্র আঁচ আসার কথা নয়, আসেওনি।

    মুস্তাফিজুরের পাশাপাশি আরও বিদেশি এবারের চেন্নাই দলে খেলছেন। তাঁদের অন্যতম নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্র। তিনি তো চেন্নাইয়ের এবং ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তথা বিশ্বকাপজয়ী অধিনায়ক এমএস ধোনির প্রশংসায় পঞ্চমুখ। রাচিন জানিয়েছেন, ধোনি ভারতীয় দলের হয়ে যা অর্জন করেছেন, আর মাঠের বাইরে সবার ওপর তাঁর যা প্রভাব আছে, সেটা রীতিমতো অনুপ্রেরণাদায়ক। সিএসকে তাদের প্রথম খেলায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) বিরুদ্ধে ছয় উইকেটে জিতেছিল। আর, সিএসকের হয়ে আইপিএলের অভিষেক ম্যাচে রাচিন, ১৫ বলে তিনটি চার ও তিনটি ছক্কা-সহ দ্রুত ৩৭ রান তুলে এখন দলের সকলের প্রিয়পাত্র।

    আরও পড়ুন-

    রিঙ্কু সিংয়ের জন্য অসুস্থ হয়ে পড়েছিলেন! দলবদলের পর মুখ খুললেন সেই ইয়াশ দয়াল

    ধোনিই একমাত্র অধিনায়ক যিনি সমস্ত আইসিসি শিরোপা জিতেছেন। পাশাপাশি তাঁর নেতৃত্বে ভারত ২০১০ এবং ২০১৬ এশিয়া কাপ জিতেছে। সিএসকে দলকে তিনি পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন। টি২০তে দু’বার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতিয়েছেন।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)