• বাংলার ভোটপ্রচারে সদলবলে নামছেন মোদি-শাহরা, তারকা প্রচারকের তালিকায় ?অভিমানী? রুদ্রনীলও
    প্রতিদিন | ২৭ মার্চ ২০২৪
  • রূপায়ণ গঙ্গোপাধ্যায়: সব আসনে প্রার্থী এখনও ঘোষণা হয়নি। তবে বাংলার ভোটপ্রচারের জন্য তারকা প্রচারকের তালিকা প্রকাশ করে দিল বিজেপি (BJP)। ৪০ সদস্যের সেই তালিকায় মোদি-শাহ-নাড্ডারা যেমন রয়েছেন, তেমন রয়েছে একাধিক চমকপ্রদ নাম। তাৎপর্যপূর্ণভাবে নাম রয়েছে ?অভিমানী? রুদ্রনীল ঘোষের।

    বিজেপি যে ৪০ সদস্যের তারকা প্রচারকের তালিকা দিয়েছে, তাতে শুরুতেই নাম রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi)। জেপি নাড্ডা (JP Nadda) থেকে শুরু করে রাজনাথ সিং, অমিত শাহ, যোগী আদিত্যনাথ, সুনীল বনসল, অমিত মালব্যরা রয়েছেন। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাও তাৎপর্যপূর্ণভাবে থাকছেন বাংলার তারকা প্রচারকের তালিকায়। রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্বের মধ্যে শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদাররা রয়েছেন। শান্তনু ঠাকুর, নিশীথ প্রামাণিক, শমীক ভট্টাচার্য, রাহুল সিনহা-দের মতো নাম রয়েছে।

    লোকসভা ভোটের (Lok Sabha election 2024) জন্য তৃণমূলও এদিন তারকা প্রচারকদের তালিকা প্রকাশ করছে। বাংলার শাসকদলের তালিকায় রয়েছে একাধিক সেলিব্রিটি নাম। সে তুলনায় বিজেপির তারকা প্রচারকের তালিকায় সেলিব্রিটি সংখ্যা কম। তবে মিঠুন চক্রবর্তী, স্মৃতি ইরানিরা রয়েছেন তাৎপর্যপূর্ণ ভাবে রয়েছেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। দলের প্রার্থী তালিকায় নাম না থাকায় ক্ষোভপ্রকাশ করেছিলেন রুদ্র।

    মঙ্গলবার প্রকাশ্যে উগড়ে দিয়ে গেরুয়া শিবিরেই বিস্ফোরণ ঘটান একুশের বিধানসভা নির্বাচনের আগে অমিত শাহর হাত ধরে বিজেপিতে যোগ দেওয়া এই অভিনেতা। কারও নাম না করলেও বাংলায় লোকসভা ভোটের প্রার্থী নির্বাচন নিয়ে শীর্ষ নেতৃত্বের উপর যে অভিমানী তিনি তা স্পষ্ট করে দেন। যারা এবার প্রার্থী হয়েছেন তাঁদের উদ্দেশ‌্য করে রুদ্রনীলের (Rudranil Ghosh) মন্তব‌্য, ?প্রার্থী হওয়ার মাপকাঠির যোগ‌্যতা কি তা আমার জানা নেই।? শিল্প-সংস্কৃতির জগত থেকে এবার কাউকে টিকিট দেওয়া হয়নি বলেও তাঁর ক্ষোভ। তারপরই তারকা প্রচারকের তালিকায় রুদ্রকে রেখে বিজেপি কি ক্ষোভ প্রশমনের চেষ্টা করল? প্রশ্ন উঠছে।
  • Link to this news (প্রতিদিন)