• 'বাপ' মন্তব্যে দিলীপকে শোকজ করল BJP, ব্যাখ্যাও চাইল নেতৃত্ব
    আজ তক | ২৭ মার্চ ২০২৪
  • Dilip Ghosh Show cause: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে করা 'কুমন্তব্যে' এবার দিলীপ ঘোষকে শোকজ নোটিশ ধরাল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। বিজেপি সভাপতি জেপি নাড্ডা দিলীপ ঘোষের মন্তব্যের ব্যাখ্যা চেয়ে একটি নোটিশ জারি করেন। যত দ্রুত সম্ভব এই ধরনের আচরণের ব্য়াখ্যা দিতে হবে প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতিকে।

    শোকজ নোটিশে বলা হয়েছে, "মাননীয় দিলীপ ঘোষ, আপনার বক্তব্য অশোভনীয় এবং অসংসদীয়। ভারতীয় জনতা পার্টির নীতির পরিপন্থীও। দল এই বক্তব্যের নিন্দা করছে। সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার নির্দেশানুসারে যত দ্রুত সম্ভব আচরণের ব্যাখ্যা দিন।" 

    প্রসঙ্গত, বর্ধমান-দুর্গাপুরের প্রার্থী দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে বলেছিলেন, "বিহার, ইউপি থেকে দিদি গোয়াতে গিয়ে বলেন গোয়ার মেয়ে। ত্রিপুরাতে গিয়ে বলেন ত্রিপুরার মেয়ে। বাপ তো ঠিক করুন। যার তার মেয়ে হওয়া ঠিক নয়।" মুখ্যমন্ত্রীকে করা এই মন্তব্যকে অস্ত্র করেছে তৃণমূল। বারবার মমতা বন্দ্যোপাধ্যায়কে 'কুরুচিকর' মন্তব্য করা হচ্ছে বলে দাবি করে তৃণমূল। মহিলাদের অপমান করায় ক্ষোভপ্রকাশ করেন। মমতার পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন তোলায় দিলীপ ঘোষকে তীব্র আক্রমণ করেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। 

    চন্দ্রিমা পাল্টা বলেন, "মানুষ আপনাকে ঘৃণা করে। মানুষ মেনে নেবে না। আপনি এটা বারবার করেন। আপনাকে সাবধান করা হচ্ছে, এই ধরনের কথা বলবেন না। নিজের গণ্ডির মধ্যে থাকুন। না হলে আগামীদিন বুঝতে পারবেন বাংলা ও ভারতের মানুষ কী বলবে।"

    মমতাকে নিয়ে দিলীপের এই মন্তব্যে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল। তাঁর বিরুদ্ধে সরাসরি আদর্শ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক জেলাশাসকের কাছ থেকে এ বিষয়ে রিপোর্ট চেয়েছে। রিপোর্ট এলে তা দিল্লির নির্বাচন কমিশনের দফতরে পাঠানো হবে।
  • Link to this news (আজ তক)