• গুড ফ্রাইডের দিন কোন মেট্রো পরিষেবায় কোন, রুটে কী কী বদল দেখে নিন
    প্রতিদিন | ২৮ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন গুড ফ্রাইডের (Good Friday) দিন এসপ্ল্যানেড (Esplanade) থেকে হাওড়া ময়দান (Howrah Maidan) রুটে পরিষেবায় কিছু বদল আনল কলকাতা মেট্রো। ছুটির দিন ছাড়া অন্যান্য দিনের তুলনায় কম চলবে মেট্রো। এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত গ্রীন লাইনে ১৩০টির পরিবর্তে ১২২টি ট্রেন চালানো হবে। এসপ্ল্যানেড থেকে ৬১টি এবং হাওড়া ময়দান থেকে ৬১টি মেট্রো চলবে।

    অন্যান্য কাজের দিনের মতোই শুক্রবার সকাল ৭টা থেকে এই রুটে পরিষেবা শুরু হবে। সকালের দিকে ১২ মিনিট অন্তর মেট্রো চলবে। তারপর ১৫ মিনিটের ব্যবধানে পাওয়া যাবে মেট্রো। দুপুরের দিকে ২০ মিনিটের ব্যবধানে চলবে মেট্রো। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪৫ মিনিটে। এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দানগামী শেষ মেট্রো ছাড়ার সময়ও একই থাকছে।

    অন্যদিকে, ওই দিন ১০৬টির পরিবর্তে মোট ৯০টি ট্রেন চলবে শিয়ালদহ -সল্টলেক সেক্টর ফাইভ রুটে। শিয়ালদহ (Sealdah Metro Station) থেকে ৪৫টি এবং সল্টলেক সেক্টর ফাইভ থেকে ৪৫টি মেট্রো পাবেন যাত্রীরা। এই লাইনে ৯০টি চালানো হবে ৷ শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ রুটে সকাল ৬টা ৫৫ মিনিট থেকে মেট্রো পরিষেবা শুরু হবে। ২০ মিনিটের ব্যবধানে মেট্রো চলবে এই লাইনে। শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত পরিষেবা শুরু হবে সকাল ৬টা ৫৫ মিনিটে। সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ রুট পর্যন্ত প্রথম মেট্রো চলবে সকাল ৭টা থেকে।

    এই রুটে শিয়ালদহ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৩৫ মিনিটে। সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে। বেগুনি লাইন অর্থাৎ জোকা থেকে মাঝেরহাট রুটে অন্য দিনের মতোই পরিষেবা পাওয়া যাবে। তবে সব পরিষেবা বন্ধ থাকবে অরেঞ্জ লাইন অর্থাৎ রুবি থেকে নিউ গড়িয়া রুটে।
  • Link to this news (প্রতিদিন)