• ভোটের মুখে ৩ TMC নেতাকে NIA তলব, ‘এলাকা ফাঁকা করাতে চায় বিজেপি’ তোপ কুণালের
    হিন্দুস্তান টাইমস | ২৮ মার্চ ২০২৪
  • আগামী মাস থেকে শুরু হচ্ছে লোকসভা নির্বাচন। ফলে এই মুহূর্তে ভোটের পারদ ক্রমেই চড়ছে। নির্বাচনী প্রচারে ব্যস্ত সমস্ত রাজনৈতিক দল। ঠিক সেই মুহূর্তে মেদিনীপুরের কয়েকজন তৃণমূল নেতাকে নোটিশ পাঠিয়েছে এনআইএ। বৃহস্পতিবার তাদের নিউটাউনের এনবিসিসি স্কোয়ারে এনআই-এর দফতরে ডেকে পাঠানো হয়েছে। আর এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। লোকসভা ভোটের আগেই যেভাবে তৃণমূল নেতাদের ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় এজেন্সি তাতে রাজনৈতিক উদ্দেশ্য দেখতে পাচ্ছে তৃণমূল। দলের নেতা কুণাল ঘোষ এ নিয়ে বিজেপির বিরুদ্ধে সরব হয়েছেন। একইসঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে ‘গদ্দার’বলে কটাক্ষ করেছেন।

    কুণাল ঘোষ নিজের এক্স হ্যান্ডেল পোস্টে দাবি করেছেন, পূর্ব মেদিনীপুরের তৃণমূল নেতা মানব কুমার পড়ুয়া, নবকুমার পান্ডা এবং সুবীর মাইতিকে নোটিশ ধরিয়েছে এনআইএ। সেই সমস্ত নোটিশের প্রতিলিপি নিজের এক্স হ্যান্ডেলে তুলে ধরেছেন কুণাল ঘোষ। সেই নোটিশ অনুযায়ী, ওই ৩ তৃণমূল নেতাকে সকাল ১১ টার পর ১০ মিনিট অন্তর অন্তর হাজিরা দিতে বলা হয়েছে।

    এরপরেই বিজেপির বিরুদ্ধে সরব হয়ে কুণাল নিজের এক্স হ্যান্ডেল পোস্টে লিখেছেন, ‘পূর্ব মেদিনীপুরে হারছে বুঝে এনআইএ- কে নামিয়ে বেশ কয়েকজন তৃণমূল নেতা কর্মীকে তলব করা হয়েছে।’এ প্রসঙ্গে তিনি শুভেন্দু অধিকারীকে গাদ্দার বলে কটাক্ষ করেন। একই সঙ্গে তিনি লেখেন, ‘ওসিকে চাপ দেওয়া হচ্ছে তৃণমূল নেতাদের হাজিরা নিশ্চিত করার জন্য। আমাদের কর্মীদের গ্রেফতার করিয়ে এবং চাপ দিয়ে এলাকা ফাঁকা করানোর মরিয়া চেষ্টা করছে বিজেপি।’একইসঙ্গে কুণাল ঘোষ স্পষ্ট করে দিয়েছেন, কোনও তৃণমূল নেতা হাজিরা দেবেন না। তৃণমূল আইনি পথে লড়াই করবে। কুণালের অভিযোগ, এই ৩ নেতাকে তলবের পিছনে শুভেন্দু অধিকারীর হাত রয়েছে।

    ২০২২ সালের ডিসেম্বর মাসে পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। তাতে ৩ তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছিল। তাদের নাম হল- দেবকুমার মান্না, রাজকুমার মান্না এবং বিশ্বজিৎ গায়েন। সেক্ষেত্রে অভিযোগ ওঠে রাজকুমারের বাড়িতে বোমা তৈরি করা হচ্ছিল। তা থেকে কোনওভাবে বিস্ফোরণ ঘটে। সেই ঘটনায় এনআইএ তদন্তের দাবি জানিয়েছিলেন শুভেন্দু অধিকারী। যদিও তদন্তভার পাওয়ার পর পূর্ব মেদিনীপুরের একাধিক তৃণমূল নেতাকে তলব করেছে এনআইএ। আর এবার লোকসভা ভোটের মুখে এই ৩ নেতাকে তলব করল কেন্দ্রীয় সংস্থা
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)