• আমাদের এখন নতুন অধিনায়ক আছে- সঞ্চালক ভুললেও, মনে করিয়ে দিলেন ধোনি- ভিডিয়ো
    হিন্দুস্তান টাইমস | ২৮ মার্চ ২০২৪
  • মহেন্দ্র সিং ধোনি, একটি প্রচারমূলক ইভেন্টে গিয়ে সঞ্চালককে নিজেই মনে করিয়ে দেন যে, তিনি আর চেন্নাই সুপার কিংসের অধিনায়ক নন। গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ২০২৪ আইপিএল মরশুমে তাদের দ্বিতীয় ম্যাচে রাচিন রবীন্দ্র একটি সহজ ক্যাচ মিস করেছিলেন। সেই প্রসঙ্গে ধোনিকে টেনে তাঁকে প্রশ্ন করা হয়েছিল। সেই সময়েই মাহি মনে করিয়ে দেন, তিনি এখন আর সিএসকে-র অধিনায়ক নন। পাশাপাশি তিনি উল্লেখ করেছেন যে, নতুন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ও মাঠে ধোনির মতোই নিজের সংযম ধরে রাখতে পারেন। এই বিষয়ে তাঁদের বেশ মিল রয়েছে।

    রাচিন রবীন্দ্র, যাঁকে ডিসেম্বরে আইপিএল নিলামে ১.৮ কোটি টাকায় কিনেছিল সিএসকে, তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে ইতিমধ্যে নজর কেড়েছেন। নিউজিল্যান্ডের এই অলরাউন্ডার ডেভন কনওয়ের অনুপস্থিতিতে রুতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে ওপেন করতে নেমে দলের হয়ে বিস্ফোরক সূচনা করছেন।

    সিএসকে-র হয়ে ভালো খেললেও, মঙ্গলবার গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ম্যাচে একটি ক্যাচ তিনি মিস করেন। জিটি- তারকা সাই সুদর্শনের ক্যাচ তিনি ফেলে দেন। মাথিশা পাথিরানার ওভারে অতিরিক্ত কভারে রাচিন ক্যাচ ড্রপ করেন।

    সেই ক্যাচ নিয়ে প্রচারমূলক ইভেন্টে জিজ্ঞেস করা হয়েছিল রাচিনকে। সঞ্চালক জানতে চেয়েছিলেন, ‘আপনি যখন ক্যাচ মিস করেছিলেন, তখন কি এমএসকে দেখেছিলেন? তিনি কেমন প্রতিক্রিয়া দেখিয়েছিলেন, তিনি আপনাকে কী বলেছিলেন?’ নিউজিল্যান্ডের তরুণ অলরাউন্ডার জবাব দেওয়ার আগেই, ধোনি নিজে বিষয়টিতে হস্তক্ষেপ করেন, বলেন, ‘আমাদের কিন্তু এখন নতুন অধিনায়ক আছে।’

    এর সঙ্গেই ধোনি যোগ করেন, ‘আমি সেরকম লোকই নই, যে খুব বেশি প্রতিক্রিয়া দেখাবে। বিশেষ করে যখন কেউ তার প্রথম খেলা বা দ্বিতীয় খেলা খেলছে। আমি মনে করি, রুতু (রুতুরাজ) অনেকটা একই রকম। কিন্তু ওকে (রাচিন) দেখে মজা লেগেছিল, মাটির চারপাশে ঘুরছিল।’

    চলতি মরশুমে অন্য ভূমিকায় দেখা যাচ্ছে মহেন্দ্র সিং ধোনিকে। এবারের প্রতিযোগিতার ঠিক আগে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছেড়েছেন তিনি। কিন্তু এখনও যে তিনিই চেন্নাইয়ের সব কিছু, তা প্রতি পদেই বোঝা যাচ্ছে। তবে ধোনি নিজেকে অধিনায়ক হিসেবে দাবি করতে রাজি নন।

    এ বারের আইপিএলে চেন্নাইয়ের অধিনায়ক বদল হলেও, শুরুটা ভালো হয়েছে ধোনিদের। প্রথম দুই ম্যাচেই জিতেছে তারা। প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পরে, দ্বিতীয় ম্যাচে গুজরাটের মতো শক্তিশালী দলকেও হারিয়েছে সিএসকে। এ বার ফাইনাল চেন্নাইয়ে। সেখানে আইপিএল জিতে অবসর নেওয়ার ভাবনা রয়েছে ধোনির। সেই স্বপ্নই সত্যি করার লক্ষ্যে এগিয়ে চলেছে সিএসকে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)