• কংগ্রেস থেকে মোদী শিবিরে গোবিন্দা, শিবসেনায় যোগ দিলেন অভিনেতা, লড়তে পারেন ভোটে
    হিন্দুস্তান টাইমস | ২৮ মার্চ ২০২৪
  • রাজনীতিতে ফিরে এলেন গোবিন্দা। বৃহস্পতিবার ২৮ মার্চ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের উপস্থিতিতে তিনি এদিন শিবসেনায় যোগ দিলেন। পিটিআইয়ের তরফে একটি রিপোর্টে জানানো হয়েছে কিছুদিন আগেই একনাথ শিন্ডের সঙ্গে দেখা করেছিলেন গোবিন্দা। সেই মিটিংয়ের পরই তিনি শিবসেনায় যোগ দিলেন।

    গোবিন্দা এর আগেও রাজনীতিতে যোগ দিয়েছিলেন। তখন তিনি কংগ্রেসে যোগ দিয়েছিলেন। এমনকি সেই দলের হয়ে ২০০৪ সালে লোকসভায় লড়েছিলেন উত্তর মুম্বই কেন্দ্র থেকে। তখন তিনি বিজেপির বর্ষীয়ান নেতা রাম নায়ককে পরাজিত করেন। এরপর তিনি কংগ্রেসের থেকে মুখ ফেরান এবং ২০০৯ সালের লোকসভা নির্বাচনে না লড়ার সিদ্ধান্ত নেন।

    গোবিন্দা এদিন রাজনীতিতে পুনরায় যোগ দিয়ে বলেন, 'আমি মন দিয়ে ভালো করে কাজ করব। শিল্পের উন্নতির দিকে নজর রাখব।' একই সঙ্গে তিনি জানান মুম্বই এখন অনেক বেশি পরিষ্কার পরিচ্ছন্ন। একনাথ শিন্ডের জন্যই সেটা সম্ভব হয়েছে। এছাড়া অভিনেতা জানান তাঁর বাবা মায়ের সঙ্গে শিবসেনার প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের খুব ভালো সম্পর্ক ছিল। তবে কি এবার আবার নির্বাচনে লড়বেন গোবিন্দা? সেই বিষয়ে তিনি কোনও উত্তর দেয়নি।

    অন্যদিকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে জানিয়েছেন কোনও শর্ত ছাড়াই গোবিন্দা শিবসেনায় যোগ দিয়েছেন। বৃহস্পতিবার ২৮ মার্চ মুম্বইয়ের বালাসাহেব ভবনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেখানেই গোবিন্দা শিবসেনায় যোগ দেন। যদি তিনি নির্বাচনে লড়েন তাহলে ২০০৪ সালের মতোই তিনি উত্তর মুম্বই কেন্দ্র থেকেই নির্বাচনে লড়বেন বলে জানা গিয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)