• লাইমলাইট থেকে দূরে থাকেন, জানেন এখন কোথায় আছেন অক্ষয় খান্না, কী করেন তিনি
    হিন্দুস্তান টাইমস | ২৮ মার্চ ২০২৪
  • ২৮ মার্চ, ৪৯ বছরে পা রাখলেন বলিউড অভিনেতা অক্ষয় খান্না। নব্বইয়ের দশক থেকে বলিউডে অভিনয় করছেন অভিনেতা। একাধিক হিট বলিউড ছবিতে অভিনয় করেছেন। বলিউডের অনেক সুন্দরীরাও অক্ষয় খান্নার ভক্ত ছিলেন। একাধিক বলিউড সুন্দরীর সঙ্গে নাম জুড়লেও বছর ৪৯-এর অভিনেতা এখনও ব্যাচলর। কেন সহ-অভিনেতাদের থেকে অপেক্ষাকৃত কম ছবিতে কাজ করেছেন তিনি, সেই নিয়েও মুখ খুলেছেন অক্ষয়।

    মানসম্পন্ন সিনেমায় কাজ করতে চেয়েছেন অক্ষয় খান্না

    দীর্ঘ দিন ধরে লাইমলাইটের জগত থেকে দূরে রয়েছেন অভিনেতা অক্ষয় খান্না। বলিউডের সেই অভিনেতাদের মধ্যে তিনি অন্যতম, যারা লাইমলাইট থেকে দূরে থাকতে পছন্দ করেন। এমনকী পাপারাৎজ্জিও তাঁদের পিছু করে না। পেশাগত জীবন হোক বা ব্যক্তিগত জীবন, দৃষ্যম ২ অভিনেতা PR-এ বিশ্বাস করেন না এবং লাইমলাইট থেকে দূরে থাকেন। ইন্ডাস্ট্রি থেকে বিরতি প্রসঙ্গে অক্ষয় খান্না

    প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর সঙ্গে 'মম' সিনেমার মাধ্যমে বলিউডে কামব্যাক করেছিলেন অক্ষয়। তখন তাঁকে প্রশ্ন করা হয়েছিল, কেন তিনি এতদিন পর্দা থেকে দূরে ছিলেন। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেতা বলেন, ‘চার বছর বিরতি নেওয়ার পর আমি সিদ্ধান্ত নিয়েছিলাম, সেই ক্ষেত্রের জন্য কিছু একটা ছোট ভূমিকা দিয়ে শুরু করতে চাই। তবে কাজের মানের সঙ্গে আপস করে আমি এটা করব না বলে নিশ্চিত ছিলাম। ভূমিকা ছোট হতে পারে, তবে গল্পে এর প্রভাব থাকা উচিত’।

    কয়ের বছর আবার তাঁকে কামব্যাক সম্পর্কে প্রশ্ন করা হলে ২০১৯ সালে মিডিয়াকে বলেছিলেন, ‘আমি এটা প্রত্যাবর্তন হিসাবে দেখছি না। এটি কেবল একটি বাক্যাংশ যা লোকেরা ব্যবহার করে, ভালো। কারণ সম্ভবত আজকের জগতে এত দীর্ঘ বিরতি নেওয়া উচিত নয়’।

    লাইমলাইট থেকে দূরে সাধারণ জীবনযাপন সম্পর্কে কথা বলতে গিয়ে অভিনেতা বলেছেন, ‘কঠিন কিছু নয়। যে কোনও ব্যক্তির জন্য, ফিল্ম ইন্ডাস্ট্রি বা অন্য কোথাও, এটি নির্ভর করে আপনি এটি কতটা ব্যক্তিগত রাখতে চান তার উপর। আপনি এমন একজন হতে পারেন যিনি বিখ্যাত নন, তবুও সোশ্যাল মিডিয়ায় তার প্রচুর সংখ্যক ফলোয়ার্স রয়েছে। সেক্ষেত্রে আপনি কতটা পোস্ট করতে চান সেটা বুঝতে হবে। কিছু মানুষ নেটদুনিয়ার মধ্যেই তাঁদের জীবনটা মেলে ধরে। রাজনীতিবিদ থেকে অভিনেতা, অনেকেই এটা পছন্দ করেন। কিন্তু বেশ কিছুজন রয়েছেন যারা এটা পছন্দ করেন না’।

    আলিবাগে শিফট করেছেন?

    বলিউডে কান পাতলে গুঞ্জন শোনা যায়, মিডিয়া লাইমলাইট থেকে দূরে থাকতে আলিবাগে তাঁর স্বপ্নের বাড়িতে নাকি শিফট করেছেন অভিনেতা। তবে স্পটবয়কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বিষয়টি অস্বীকার করেছেন। অভিনেতা বলেন, ‘একদমই না। আলিবাগে আমার একটা ফার্ম হাউস রয়েছে, যেখানে আমি শুধু সপ্তাহান্তে যাই’।

    এখনও অবিবাহিত অক্ষয়। তাঁর কোনও ছেলেমেয়েও নেই। এ বিষয় এখনও নাকি কোনও পরিকল্পনাও করেননি তিনি।

    পরবর্তীতে কী করছেন?

    অক্ষয়কে পরবর্তীতে দেখা যাবে বিজয় গুট্টের সিরিজ ‘লিগ্যাসি’তে। এই ছবিতে রয়েছেন অভিনেত্রী রবিনা ট্যান্ডনও। এর আগে অনুপম খের অভিনীত ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার' সহ প্রযোজনা করেছেন তিনি। আমেরিকান বিজ্ঞান-কল্পকাহিনী সিরিজ ‘মার্ডারবটে’ও অভিনয় করবেন।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)