• লোকসভা ভোটে দাঁড়াচ্ছেন গোবিন্দা,কোন আসনে টিকিট পাচ্ছেন?
    Aajtak | ২৯ মার্চ ২০২৪
  • অভিনেতা গোবিন্দা সম্পর্কিত বড় খবর সামনে আসছে। লোকসভা নির্বাচনে লড়তে পারেন তিনি। বৃহস্পতিবার তিনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের সঙ্গে দেখা করতে আসেন। এরপরই শুরু হয় এমন জল্পনা। তথ্য অনুযায়ী, গোবিন্দ সিএম শিন্ডের দল শিবসেনা (শিন্ডে গোষ্ঠী) থেকে টিকিট পেতে পারেন। এদিন গোবিন্দা শিবসেনাতে  (শিন্ডে গোষ্ঠী) আনুষ্ঠানিক ভাবে যোগও দেন। শিন্ডের দল গোবিন্দকে মুম্বাই উত্তর-পশ্চিম লোকসভা আসন থেকে নির্বাচনে লড়াতে পারে। অমল কীর্তিকরকে এই আসন থেকে প্রার্থী করেছেন উদ্ধব ঠাকরে (শিবসেনা গোষ্ঠী)। এর আগে বুধবার, গোবিন্দ শিবসেনা (একনাথ শিন্ডের গোষ্ঠী) মুখপাত্র এবং প্রাক্তন বিধায়ক কৃষ্ণ হেগড়ে-এর সঙ্গেও বৈঠক করেছিলেন।

    গোবিন্দা কংগ্রেসের সাংসদ ছিলেন
    গোবিন্দার জন্য এটি প্রথম নির্বাচনী ইনিংস হবে না। এর আগে তিনি ২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত সংসদ সদস্য ছিলেন। তখন কংগ্রেসের টিকিটে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। সে সময় গোবিন্দা মুম্বাই উত্তর থেকে সাংসদ নির্বাচিত হন। সেবার নির্বাচনে বিজেপির রাম নায়েককে পরাজিত করেন।

    বিজেপি এবং এনসিপির মধ্যে  আসন ভাগাভাগির ক্ষেত্রে , শিবসেনা মুম্বাই উত্তর-পশ্চিম আসন থেকে গোবিন্দকে প্রার্থী করার পরিকল্পনা করছে বলে জানা গেছে। মুম্বাই উত্তর-পশ্চিম আসনটি বর্তমানে শিবসেনার গজানন কীর্তিকারের দখলে রয়েছে। তবে, দলের একনাথ শিন্ডের গোষ্ঠী কীর্তিকরকে বয়সের কারণে আর  টিকিট দিতে প্রস্তুত নয় বলে জানা গেছে। এতে গোবিন্দের সম্ভাব্য প্রার্থী হওয়ার পথ পরিষ্কার হয়ে গেছে। মহারাষ্ট্রে লোকসভা নির্বাচন ৪৮টি আসনের জন্য পাঁচ ধাপে অনুষ্ঠিত হবে। উত্তর-পশ্চিম কেন্দ্র সহ মুম্বইয়ের বাসিন্দারা ২০ মে তাদের ভোট দেবেন।

    রাজা বাবু, কুলি নং ওয়ান-এর মতো চলচ্চিত্র স্বীকৃতি দিয়েছে
    গোবিন্দা তার কেরিয়ারে ১৬৫টিরও বেশি বলিউড ছবিতে কাজ করেছেন।  রাজা বাবু, কুলি নং ওয়ান, হিরো নং ওয়ান, বাদে মিয়াঁ ছোট মিয়াঁ, ভাগমভাগ, পার্টনারের মতো সিনেমা তাকে আলাদা পরিচয় দেয়। অভিনয়ের পাশাপাশি তার নাচের মুভও ভক্তদের মধ্যে জনপ্রিয় ছিল।
  • Link to this news (Aajtak)