• নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের জের, রাজ্যজুড়ে প্রবল বৃষ্টির পূর্বাভাস, কবে থেকে?
    Aajtak | ২৯ মার্চ ২০২৪
  • West bengal Weather Update: নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের জেরে তাপমাত্রা বদলে ফের বৃষ্টির পূর্বাভাস। শনি থেকে দক্ষিণবঙ্গে আবার নামবে বৃষ্টি। বাংলা জুড়ে বহু এলাকায় প্রবল বৃষ্টি হতে পারে। বঙ্গোপসাগর থেকে দক্ষিণমুখী বায়ুর সঙ্গে জলীয় বাষ্প ঢুকছে। যে কারণে দিন কয়েক বৃষ্টির পরিস্থিতি তৈরি হচ্ছে, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।

    দিন দুয়েক হল বৃষ্টি কমতেই তাপমাত্রা ৩৫ ডিগ্রি ছাড়িয়েছে কলকাতা সহ বেশ কিছু এলাকায়। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ৪০ ডিগ্রিও ছুঁয়েছে। ফের খানিক স্বস্তি দিতে আবারও নামবে বর্ষণ। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, শনিবার থেকে প্রবল ঝড়-বৃষ্টি হতে পারে। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে। 

    দক্ষিণবঙ্গে শুক্রবারের আবহাওয়া
    শুক্রবার উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ এবং শনিবার দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। বিকেলের দিকে ঝেঁপে বৃষ্টি নামার পূর্বাভাস।

    উত্তরবঙ্গের আবহাওয়া
    আজ উত্তরবঙ্গের সব জেলায় বৃষ্টি হতে পারে। ১ এপ্রিল পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে কোথাও কোথাও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। শনিও রবিবার উত্তরবঙ্গের প্রায় সব ক'টি জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে প্রবল হাওয়ার সম্ভাবনা।

    এরপর আস্তে আস্তে রাজ্যের প্রত্যেকটা জেলাতে তাপমাত্রা বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকছে। এই মুহূর্তে যা তাপমাত্রা আছে আগামী কাল ২ ডিগ্রি করে বেড়ে যাওয়ার সম্ভাবনা। এই মুহূর্তে তাপপ্রবাহের কোনও সতর্কবার্তা নেই।
  • Link to this news (Aajtak)