• বহরমপুর যেন নিজের ঘর, বার্তা তৃণমূল প্রার্থী ইউসুফের
    বর্তমান | ২৯ মার্চ ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: ‘প্রথমদিন থেকে যে ভালোবাসা পেয়েছি তা আমার খুব ভালো লাগছে। ঘর থেকে দূরে আছি বলে মনে হচ্ছে না। পরিবারের কাছে আছি মনে হচ্ছে। আপনারাই আমার আপনজন। আপনাদের সাথ আমার খুব দরকার। আমি আপনাদের হকের লড়াই লড়তে চাই’। মঞ্চে দাঁড়িয়ে একটানা কথাগুলো বলে গেলেন বহরমপুরের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠান। একথা শুনে উপস্থিত অনেকেরই মন্তব্য, ভারতীয় দলের প্রাক্তন বিগ হিটারকে দেখে মনেই হয় না, তিনি এতটা আবেগতাড়িত। বুধবারই তাঁর বিবাহবার্ষিকী ছিল। সোশ্যাল মিডিয়ায় তিনি স্ত্রীর সঙ্গে পুরনো ছবিও পোস্ট করে ভালোবাসা জানিয়েছেন। এক সপ্তাহ হল বহরমপুরে এসেছেন তিনি। পরিবারের থেকে দূরে এসে মাঝেমধ্যে পরিবারের কথা মনে পড়লেও, মন খারাপের ফুরসত নেই তাঁর। তিনি বহরমপুরের মানুষের ভালোবাসা পেয়ে রীতিমতো আপ্লুত। যেখানেই যাচ্ছেন তাঁকে মানুষ আপন করে নিচ্ছেন। তাঁর কথায় এমনই বার্তা মিলল।

    বৃহস্পতিবার বাংলার অধিকার যাত্রা নিয়ে বহরমপুর ঋত্বিক সদনে একটি সভার আয়োজন করে আইএনটিটিইউসি। সেখানে হাজির হন লোকসভার তৃণমূল প্রার্থী। কোনও রাজনৈতিক কাদা ছোড়াছুড়ি নয়, একেবারে ভবিষ্যৎ পরিকল্পনার কথা সুনির্দিষ্টভাবে জানাচ্ছেন তারকা প্রার্থী। নিজের মোবাইল নম্বর কর্মীদের দিয়ে মেসেজ পাঠাতে অনুরোধ করেন তিনি। ইউসুফ সকলকে কথা দেন, যে তিনি সময় পেলেই মেসেজের উত্তর দেবেন। নওদায় প্রচার সেরে ফেরার পথে তিনি খেলার মাঠে ক্রিকেট খেলতে নেমে পড়েন। তাঁর খেলা দেখার জন্য স্থানীয় যুবক-যুবতী থেকে সাধারণ মানুষ সেই মাঠে ভিড় জমান।

    এদিন মঞ্চ থেকে ইউসুফ বলেন, আমি লড়াই করব আপনার জন্য। আপনাদের বাচ্চাদের জন্য। আগামীর জন্য আমরা যাতে ভালো কিছু করতে পারি, তারজন্য আমাদের একাধিক পরিকল্পনা আছে। শিশুরা যাতে আগামীতে আমাদের এই রাজ্যের ও আমাদের দেশের নাম উজ্জ্বল করতে পারে, সেটা আমার লক্ষ্য। আমার শক্তি আপনারা। বহরমপুরের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের শক্তি বৃদ্ধি করবে। আমরা এক হয়ে মানুষের জন্য কিছু করতে চাই। আপনাদের শক্তি আমাদের অনেক দূর পৌঁছে দেবে। আমাকে সাহায্য করুন, আমাদের দলকে সাহায্য করুন। বহরমপুর-মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতি অপূর্ব সরকার (ডেভিড) বলেন, আজ ভারতবর্ষের পরিচিত মুখ ইউসুফ। ও আমাদের এই লোকসভার ক্যাপ্টেন। মৃদুভাষি মানুষ কত অল্পদিনে সকলের প্রিয় হয়ে উঠেছেন। আমাদের ভাই হয়ে গিয়েছেন ইউসুফ। এই জেলার ইতিহাস ও ভৌগোলিক অবস্থান জানার চেষ্টা করছেন। আমাদের লড়াই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে। ইউসুফকে জিতিয়ে আমাদের সাংবিধানিক দায়িত্ব পালন করতে হবে। 

    এবিষয়ে কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ভারতবর্ষে যে কোনও বৈধ নাগরিক, যে কোনও জায়গায় ভোটে দাঁড়াতে পারেন। আমার কোনও প্রার্থীর বিরুদ্ধে ব্যক্তিগত কোনও আক্রোশ নেই। এখানে রাজনৈতিক আদর্শের বিচারধারার লড়াই। কোনও ব্যক্তির বিরুদ্ধে কোনওরকম অভিযোগ নেই। নির্বাচনে সকলের দাঁড়ানোর অধিকার আছে। ক্রিকেটার, ডাক্তার, ব্যবসাদার সকলের ভোটে দাঁড়ানোর অধিকার আছে। আমার সঙ্গে লড়াই রাজনৈতিক ও আদর্শগত বিচারধারার লড়াই।
  • Link to this news (বর্তমান)