• সতীশ কৌশিক আর নেই, মুক্তি পেল 'পাটনা শুক্লা', বন্ধুকে নিয়ে আবেগতাড়িত সলমন
    হিন্দুস্তান টাইমস | ২৯ মার্চ ২০২৪
  • অভিনেতা সতীশ কৌশিক আজ আর নেই। তবে মৃত্যুর পর আরও একবার পর্দায় জীবন্ত ধরা দেবেন সতীশ। আরবাজ খান প্রযোজিত চলচ্চিত্র ‘পাটনা শুক্লা’ ছবিতে আরও একবার দেখা যাবে অভিনেতাকে। আজ শুক্রবার, ২৯ মার্চ মুক্তি পাচ্ছে 'পাটনা শুক্লা' ছবিটি। তার আগে শুক্রবার ছিল ছবির প্রিমিয়ার। সেখানে হাজির ছিলেন সলমন খান। প্রিমিয়ারে সতীশের প্রসঙ্গ উঠতেই আবেগতাড়িত হয়ে পড়েন 'ভাইজান'।

    সতীশ কৌশিকের সঙ্গে একসঙ্গে বহু ছবিতে অভিনয় করেছেন সলমন। এমনকী সতীশের পরিচালনায় 'তেরে নাম' ছবিতে কাজও করেছিলেন সল্লু। প্রয়াত সতীশের ছবির প্রিমিয়ারে এসে তাই আবেগতাড়িত হয়ে পড়েন তিনি। বলেন, ‘আমরা দুজনেই দুজনের কাছের ছিলাম। সবচেয়ে ভালো বিষয় হলো উনি (সতীশ) মৃত্যুর আগে ওঁর প্রতিটি প্রজেক্টের কাজ শেষ করেছেন। কিসি কা ভাই কিসি কা জান-ছবিতেও উনি ছিলেন।’

    প্রসঙ্গত সতীশ কৌশিক ২০২২ সালে 'পাটনা শুক্লা' ছবির কাজ শেষ করার পরে সলমান ও আরবাজের সঙ্গে একটা ছবিও শেয়ার করেন। ক্যাপশনে লেখেন, 'আমাদের পাটনা শুক্লা' সিনেমাটি শেষ হওয়ার পরে আরবাজের বাড়িতে সমস্ত কলাকুশলীদের নিয়ে একটা গেট-টুগেদার… এটা খুবই মজার ছিল … সকলকে জন্য শুভ নববর্ষের শুভেচ্ছা..'।

    প্রসঙ্গত অভিনেতা, পরিচালক এবং প্রযোজক সতীশ কৌশিক ২০২৩এর-৯ মার্চ মারা যান। যিনি বহু সুপারহিট ছবিতে অভিনয় করেন। এর মধ্যে রয়েছে 'মিস্টার ইন্ডিয়া' 'সাজন চলে শশ্বুরাল', 'জুদাই', 'মি. অ্য়ন্ড মিসেস খিলাড়ি', এবং সলমন খান অভিনীত 'তেরে নাম'-এর পরিচালক হিসাবে কাজ করেন, ছবিটি সাফল্যও পায়।

    প্রসঙ্গত 'পাটনা শুক্লা' ছবিতে রয়েছেন রবিনা ট্য়ান্ডন, যিনি একজন সাধারণ মহিলা, রোল নম্বর কেলেঙ্কারিতে জড়িয়ে পড়া এক ছাত্রের সাক্ষী ছিলেন। আর এই ছবিতে বিচারকের ভূমিকায় দেখা যাবে সতীশ কৌশককে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)