• Left Front In West Bengal: হরিশ মুখার্জি রোডে সায়রা হালিমের প্রচার বাধা, কমিশনে অভিযোগ
    এই সময় | ২৯ মার্চ ২০২৪
  • এই সময়: দক্ষিণ কলকাতার বামফ্রন্ট প্রার্থী সায়রা শাহ হালিমের প্রচারে কালীঘাট থানার পুলিশ বাধা দিয়েছে বলে নির্বাচন কমিশনে অভিযোগ জানাল সিপিএম। যে পুলিশ অফিসারের নেতৃত্বে ‘বাধা’ দেওয়া হয়েছে, তাঁকে ভোটের সময়ে সমস্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার আর্জিও জানানো হয়েছে।বৃহস্পতিবার সকালে ভবানীপুরের ৭৩ নম্বর ওয়ার্ডে নির্বাচনী প্রচারে বেরোন সায়রা। হরিশ মুখার্জি রোডে প্রচারে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। এক পুলিশ অফিসারের সঙ্গে বচসায় জড়িয়ে পড়তে দেখা যায় সায়রাকে। অফিসারকে সিপিএম প্রার্থী বলেন, ‘আমরা নিয়ম মেনে, অনুমতি নিয়ে প্রচার করছি। আমাদের প্রচারে বাধা দেবেন না।’ যদিও ওই পুলিশ অফিসারের দাবি, প্রচারের যে রুট-ম্যাপ প্রার্থী দিয়েছিলেন, তা মেনে চলা হয়নি। পুলিশের এই যুক্তি খারিজ করে বাম। হরিশ মুখার্জি রোডে অবস্থানে বসার হুঁশিয়ারিও দেন সিপিএমের কর্মীরা।

    কমিশনে সিপিএমের অভিযোগে দাবি করা হয়েছে — ‘যথাযথ অনুমতি থাকা সত্ত্বেও কালীঘাট থানার অফিসার সঞ্জয় মিশ্র প্রচারে বাধা দিয়েছেন। হরিশ মুখার্জি রোড ভবানীপুর থানার অন্তর্গত হলেও কালীঘাট পিএস-এর অফিসার তাঁর থানার এক্তিয়ারভুক্ত এলাকার বাইরে বেরিয়ে হস্তক্ষেপ করেছেন। এই অফিসারের বিরুদ্ধে অবিলম্বে পদক্ষেপ করতে হবে এবং সমস্ত নির্বাচনী দায়িত্ব থেকে অপসারিত করতে হবে।’

    এ প্রসঙ্গে তৃণমূলের অন্যতম সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ‘নির্বাচন কমিশনে যখন অভিযোগ করেছেন, তখন কমিশন এ বিষয়ে রাজ্যের কাছে কিছু জানতে চাইলে সরকার জানাবে। দক্ষিণ কলকাতায় সিপিএম তো ২-৩ শতাংশ ভোট পাবে। সেখানে এই সস্তা প্রচার করে কী লাভ? নিরাপত্তার কারণে কিছু জায়গায় পুলিশ কিছু ব্যবস্থা নেয়। এত রাস্তা থাকতে ওই বাড়ির সামনে দিয়েই মিছিল করতে গেল! এ থেকেই তো বোঝা যাচ্ছে নিরাপত্তা প্রয়োজন।’ পুলিশের ভূমিকায় কোনও অনিয়ম দেখছে না তৃণমূল।
  • Link to this news (এই সময়)