• Kriti Sanon Joining Politics: লোকসভা ভোটে প্রার্থী হচ্ছেন কৃতী? জল্পনার মাঝে মুখ খুললেন অভিনেত্রী
    এই সময় | ২৯ মার্চ ২০২৪
  • রাজনীতির সঙ্গে বিনোদন দুনিয়া আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রয়েছে। বিনোদন দুনিয়া থেকে একাধিক তারকাই পা বাড়িয়েছে রাজনীতির দিকে। তাঁদের মধ্য়ে অনেকেই বিধায়ক-সাংসদ হয়েছে পরবর্তী কালে। অভিনেতা-অভিনেত্রীর 'ফেস ভ্যালু'-কে হাতিয়ার করে তাঁদের রাজনীতির ময়দানে নামিয়ে জনগণের মন জয় করার কৌশল নয় রাজনৈতিক দলগুলির কাছে। সম্প্রতি রাজনীতিতে পা রেখেছেন বলিউড অভিনেত্রী তথা কুইন-ফ্য়াশন খ্যাত অভিনেত্রী কঙ্গনা রানাউত। তাঁকে হিমাচল প্রদেশের মাণ্ডি আসন থেকে প্রার্থীও করেছে বিজেপি। এবার কি সতীর্থ কঙ্গনার সঙ্গী হবেন কৃতীশ্যানন? কঙ্গনার মতো একই পথে হেঁটে রাজনীতির উঠোনে পা রাখবেন কৃতী? সেই প্রশ্নই এখন দানা বাঁধছে।বর্তমানে বলি টাউনের সফল তারকাদের তালিকায় কৃতী শ্য়াননের নাম প্রথম সারিতেই রয়েছে। কৃতী একাধারে অভিনেত্রী আবার প্রযোজকও বটে। এক দশকের ফিল্মি কেরিয়ারে তিনি একাধিক নামকরা নায়কদের বিপরীতে কাজ করে ফেলেছেন। গত বছর জাতীয় পুরস্কারেও কৃতী ভূষিত হয়েছেন।

    বৃহস্পতিবার একনাথ শিন্ডের শিব সেনা শিবিরে যোগ দিয়েছেন বলিউড অভিনেতা গোবিন্দা। তাঁকে লোকসভা ভোটের আগে প্রার্থী করতে পারে শিন্ডে শিবির বলে গুঞ্জন রাজনৈতিক মহলে। এই আবহে এমনটাও শোনা যাচ্ছে, কাপুর সিস্টার্স করিশ্মা-করিনা রাজনীতির মাঠে ইনিংস শুরু করতে চলেছেন। এই আবহে এক অনুষ্ঠানে কৃতী শ্যাননকে প্রশ্ন করা হয়েছিল তিনিও কি রাজনীতির ময়দানে পা রাখতে চলছেন সতীর্থদের মতো? ভোটের মুখে সেই উত্তর নিজে মুখে দিয়েছেন অভিনেত্রী।

    উত্তরে অভিনেত্রী বলেছেন, 'রাজনীতির কথা আমি কখনও ভাবিনি। যতক্ষণ না পর্যন্ত নিজের মনের ভিতর থেকে আমি কোনও সাড়া পাচ্ছি বা নিষ্ঠা সহকারে কোনও কাজ করতে পারব বলে মনে হয় ততক্ষণ সেই কাজ আমি করি না। যদি কোনও দিন আমার মন সায় দেয় রাজনীতিতে যোগ দেওয়ার তাহলে অবশ্যই দেব।'

    উল্লেখ্য, বর্তমানে কৃতী শ্যানন তাঁর নতুন ছবি ক্রিউ-এর রিলিজ নিয়ে ব্যস্ত। গত বছর কৃতী অভিনয় করেছিলেন আদিপুরুষ সিনেমার প্রভাসের বিপরীতে সীতার চরিত্রের। হিন্দু সংগঠনের রোষানলে পড়তে হয় তাঁকে। তবে সময়ের সঙ্গে সঙ্গে সেই সব থিতিয়েছে। কৃতী শ্যানন জাতীয় পুরস্কার ঝুলিতে পুরেছেন। তবে এখনই যে রাজনীতির ময়দানে অভিনেত্রীর ঝাঁপানোর কোনও ইচ্ছা নেই তা স্পষ্ট করেছেন সাক্ষাৎকারে।

    ২০১৪ সালে 'হিরোপন্তি' সিনেমার অভিনয়ের মধ্য়ে দিয়ে বলিউডে ডেবিউ হয় কৃতির। ফিল্মি কেরিয়ারের নয় বছরের মাথাতেই ঝুলিতে জাতীয় পুরস্কার। বলি পাড়ার প্রথম সারির নায়িকাদের টেক্কা দিয়ে সেরার শিরোপা ভাগ করে নিয়েছেন রণবীর কাপুর পত্নী তথা আর এক বলি অভিনেত্রী আলিয়া ভাটের সঙ্গে। 'মিমি' ছবিতে কুমারী মায়ের ভূমিকায় অভিনয় করে কৃতী শ্যাননের মাথায় উঠেছে জাতীয় পুরস্কারের মুকুট।
  • Link to this news (এই সময়)