• মমতাকে ?কুকথা? কোন উদ্দেশ্যে? কমিশনের শোকজের জবাবে কী বলছেন দিলীপ?
    প্রতিদিন | ৩০ মার্চ ২০২৪
  • সুদীপ রায়চৌধুরী: কমিশনের শোকজের জবাব দিলেন বিদায়ী সাংসদ তথা বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। দাবি করলেন, কাউকে ব্যক্তিগতভাবে হেনস্তার উদ্দেশ্যে তিনি এই বক্তব্য রাখেননি। তাঁর বক্তব্যের একটা অংশ তুলে ধরে তাঁকে কাঠগড়ায় তোলা হয়েছে বলে দাবি করেছেন। যদিও এসব যুক্তি মানতে নারাজ তৃণমূল।

    বিষয়টা ঠিক কী? সম্প্রতি বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের প্রার্থী দিলীপ ঘোষ (Dilip Ghosh) ভোট প্রচারে গিয়ে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে দিলীপ বলেছিলেন, “উনি গোয়ায় গিয়ে বলেন, ‘আমি গোয়ার মেয়ে’। ত্রিপুরায় গিয়ে বলেন, আমি ‘ত্রিপুরার মেয়ে’। আরে বাপ তো আগে ঠিক করুন। যার তার মেয়ে হওয়া ঠিক নয়।” এর পরই তাঁর বিরুদ্ধে সরব হয়েছিল তৃণমূল। প্রথমে তারা মেল মারফত অভিযোগ জানায় কমিশনে। বৃহস্পতিবার তৃণমূলের প্রতিনিধি দল কমিশনে গিয়ে অভিযোগ করে। এর পরই দিলীপকে শোকজ করে জাতীয় নির্বাচন কমিশন।

    শুক্রবার মেল মারফত শোকজের জবাব দিলেন দিলীপ ঘোষ। এদিন দিল্লিতে কমিশনের দপ্তরে চিঠি মারফত জবাব পাঠিয়েছেন তিনি। দুঃখপ্রকাশ করেছেন বলে খবর। দিলীপবাবুর দাবি, তিনি ব্যক্তিগতভাবে কাউকে হেনস্তা করার উদ্দেশ্যে কিছু বলেনি। তাঁর মন্তব্যের একটা অংশকে তুলে ধরা হয়েছে। সেটাকে হাতিয়ার করে তাঁকে কাঠগড়ায় তোলা হচ্ছে। এদিকে নিজের মন্তব্যের জন্য জেলার রিটার্নিং অফিসারের কাছে ক্ষমা চাইলেন ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায় (Hiran Chatterjee)। 
  • Link to this news (প্রতিদিন)