• 'সরকার বদলালে এটা আমার গ্যারান্টি...' ১,৮০০ কোটির আয়কর নোটিশের পর পাল্টা রাহুল গান্ধী
    আজ তক | ৩০ মার্চ ২০২৪
  • শুক্রবার বিশাল অঙ্কের আয়কর নোটিশ পেয়েছে কংগ্রেস। এবার সেই নিয়েই বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করলেন রাহুল গান্ধী।

    এক্স পোস্টে, রাহুল গান্ধী বলেন, 'বিজেপিকে এটা অবশ্যই মনে রাখতে হবে যে, যখন সরকার পরিবর্তন হবে, যারা গণতন্ত্রকে ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।'

    হিন্দিতে একটি পোস্টে রাহুল গান্ধী বলেছেন, 'এমন দৃষ্টান্তমূলক পদক্ষেপ নেওয়া হবে যে কেউ ফের কখনও এই সব করার সাহস পাবে না। এটি আমার গ্যারান্টি।'

    উল্লেখযোগ্য, বিজেপি লোকসভা নির্বাচনের জন্য 'মোদি কি গ্যারান্টি' ট্যাগলাইনে প্রচার চালাচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী প্রতিশ্রুতি পূরণের 'গ্যারান্টি' দিচ্ছে বিজেপি।

    প্রাক্তন কংগ্রেস সভাপতি একটি ভিডিও দিয়েছেন তাঁর পোস্টে। সেই সঙ্গে '#BJPTaxTerrorism' হ্যাশট্যাগ ব্যবহার করেছেন।

    শুক্রবার, কংগ্রেস জানিয়েছে, গত কয়েক বছরে 'ট্যাক্স রিটার্নে অসঙ্গতি' উল্লেখ করে, তাদের কাছে আয়কর দফতর থেকে একটি নতুন নোটিশ এসেছে। তাতে তাদের ১,৮০০ কোটি টাকা জমা করতে বলা হয়েছে।

    এই নোটিশের বিরুদ্ধে সরব হয়েছে কংগ্রেস নেতৃত্ব। এটিকে 'ঘৃণ্য' বলে উল্লেখ করেছে কংগ্রেস। এরপরেই তারা বিজেপি-র বিরুদ্ধে 'কর সন্ত্রাসে'(Tax Terrorism) জড়িত থাকার অভিযোগ তুলেছে।

    'কংগ্রেসকে আর্থিকভাবে পঙ্গু করার চেষ্টা করা হচ্ছে, কিন্তু আমরা হতাশ হব না,' এক সাংবাদিক সম্মেলনে বলেছেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ।

    কংগ্রেস এই আয়কর অর্ডারের বিরুদ্ধে চলতি সপ্তাহের শেষে দেশব্যাপী বিক্ষোভ করার সিদ্ধান্ত নিয়েছে।

    চলতি বছরের ফেব্রুয়ারিতে, কংগ্রেস জানিয়েছিল, আয়কর খেলাপির অভিযোগে তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করা হচ্ছে । এর পাশাপাশি তাদের ১৩০ কোটি টাকা বকেয়া ট্যাক্স পরিশোধের নোটিশ দেওয়া হয়েছে।

    কংগ্রেস আরও জানিয়েছে, দিল্লি হাইকোর্ট আয়কর সংক্রান্ত এই নোটিশের বিরুদ্ধে কংগ্রেসের আবেদন প্রত্যাখ্যান করেছে। এর পরে আয়কর বিভাগ তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় ৫১ কোটি টাকা রিকভার করেছে।
  • Link to this news (আজ তক)