• এপ্রিল মাসে অর্ধেক দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, কবে-কোথায় জানুন
    আজ তক | ৩১ মার্চ ২০২৪
  • প্রতি মাসের মতো এপ্রিলেও ব্যাঙ্কে বেশ কয়েকদিন ছুটি থাকবে। এছাড়া সাপ্তাহিক ছুটির দিনেও শেয়ারবাজার বন্ধ থাকবে। আপনিও যদি কোনও কাজে ব্যাঙ্কে যেতে চান, তাহলে এই ছুটির তালিকা দেখতে হবে। এপ্রিল মাসে বিভিন্ন রাজ্যে ১৪ দিনের জন্য ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (আরবিআই) ছুটির তালিকা অনুসারে, এতে রবিবার, দ্বিতীয় এবং চতুর্থ শনিবার অন্তর্ভুক্ত রয়েছে। বিভিন্ন রাজ্যে বিভিন্ন দিনে ব্যাঙ্ক বন্ধ থাকবে। বাবু জগজীবন রামের জন্মদিন/জুমাতুল-বিদা সহ রাম নবমী এবং নবরাত্রির মতো উৎসবগুলি এপ্রিল মাসে অনুষ্ঠিত হতে চলেছে। ইদ উপলক্ষে ১১ এপ্রিল সপ্তাহান্তে এবং ১৭ এপ্রিল রাম নবমী উপলক্ষে শেয়ারবাজার বন্ধ থাকবে। অর্থাৎ এপ্রিলে শেয়ারবাজার ১০ দিন বন্ধ থাকবে।

    কী খোলা থাকবে?

    এই দিনগুলিতে ব্যাঙ্কের সমস্ত অনলাইন পরিষেবা চালু থাকবে। আপনি নেট ব্যাঙ্কিং থেকে শুরু করে UPI, SMS এবং ATM পর্যন্ত সুবিধাগুলি ব্যবহার করতে পারেন৷ এছাড়াও আপনি ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে আপনার অনলাইন কাজ সম্পূর্ণ করতে পারেন। যে কোনও ধরনের সমস্যার জন্য আপনি ব্যাঙ্কের হেল্পলাইন নম্বরে যোগাযোগ করতে পারেন।

    শেয়ারবাজার ১০ দিন বন্ধ থাকবে

    আমরা আপনাকে জানিয়ে রাখি যে শনি ও রবিবার শেয়ারবাজার বন্ধ থাকে। এপ্রিল মাসে মোট ৮টি শনি ও রবিবার হতে যাচ্ছে। এমন পরিস্থিতিতে শেয়ার বাজারে ৮ দিন ছুটি থাকবে। এছাড়াও, রাম নবমী এবংইদের দিনেও BSE-NSE-তে কোনও লেনদেন হবে না। অর্থাৎ শেয়ারবাজারে মোট ১০ দিন ছুটি থাকবে।
  • Link to this news (আজ তক)