• ট্রেনের ছাদে উঠতেই ২৫ হাজার ভোল্টের ?ছ্যাঁকা?! শিয়ালদহ স্টেশনে ঝলসে গেলেন ব্যক্তি
    প্রতিদিন | ০২ এপ্রিল ২০২৪
  • সুব্রত বিশ্বাস: শিয়ালদহ (Sealdah)  প্ল‌্যাটফর্মে দাঁড়িয়ে থাকা ট্রেনের উপর উঠে গেল মানসিক ভারসাম‌্যহীন এক ব‌্যক্তি! আর সঙ্গে সঙ্গে ঘটে গেল ভয়ানক ঘটনা। ২৫ হাজার ভোল্টের তার ছুঁয়ে বিকট শব্দে ঝলসে গেল শরীর! বিদ্যুৎস্পৃষ্ট (Electrocution) হয়ে মারা গেলেন ওই ব‌্যক্তি। এই ঘটনার পর রেলের উদাসীনতার অভিযোগ তুলে বিক্ষোভ দেখালেন যাত্রীরা। উত্তপ্ত হয়ে উঠল শিয়ালদহ স্টেশনে। যাত্রীদের অভিযোগ, এত বড় স্টেশন, অথচ সেখানে সুরক্ষার বিন্দু-বিসর্গ নেই। এক ব‌্যক্তি সটান ট্রেনের ছাদের উপর চড়ল আর দেখল না প্রশাসন!

    জানা যাচ্ছে, সোমবার বিকেল ৪ টে ২৫ নাগাদ রানাঘাট (Ranaghat) গ‌্যালপিং লোকালটি ১ নম্বর প্ল‌্যাটফর্মে দাঁড়িয়ে ছিল। যাত্রীরা একে একে ট্রেনে উঠেছিলেন নিয়ম মাফিক। হঠাৎই ভয়ানক শব্দে কেঁপে ওঠে ট্রেনের প্রথম দিকের কামরা। যাত্রীরা দৌড়ঝাঁপ শুরু করে দেন। এর পরেই দেখা যায়, এক ব‌্যক্তি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঝলসে পড়ে রয়েছেন। ভয়ানক সেই দৃশ্য দেখেও পুলিশকে মেমো দিতে অনেক দেরি করে স্টেশন কর্তৃপক্ষ। প্রায় মিনিট কুড়ি পরে ট্রেনটি ৪ নম্বর প্ল‌্যাটফর্ম থেকে রানাঘাটের দিকে রওনা দেয়।

    এই ধরনের ঘটনা প্রথম নয়। কিন্তু শিয়ালদহের মতো জনবহুল স্টেশনে, কর্মব্যস্ত দিনে যাত্রীদের ভিড়ে ঠাসা স্টেশনে (Crowd) এই ঘটনা ঘটায় তীব্র আলোড়ন শুরু হয়েছে। আতঙ্কিত যাত্রীরা। ২৫ হাজার ভোল্টের ওভারেহেডে তার ছুঁয়ে এক ব‌্যক্তির মৃত্যুর ঘটনা তদন্ত শুরু করেছে রেল। ওই ব‌্যক্তি কীভাবে ট্রেনের মাথায় উঠে গেল, তা খতিয়ে দেখে ব‌্যবস্থা নেওয়া হবে বলে রেল জানিয়েছে।

    তবে যাত্রীদের অভিযোগ একটাই, রেলের পরিকাঠামোগত এত উন্নয়ন হচ্ছে, স্টেশন ঝাঁ চকচকে করা হচ্ছে। অথচ যাত্রী সুরক্ষা যে তলানিতে ছিল, সেখানেই রয়ে গিয়েছে। এত বড় স্টেশনে সকলের নজর এড়িয়ে ট্রেনের ছাদে ওঠামাত্র একজন ঝলসে গেলেন, কারও নজরেই পড়ল না এই ব্যাপার! সব শেষ হয়ে যাওয়ার পর আর ব্যবস্থা নিয়ে কী হবে? এই প্রশ্নও তুলেছেন অনেকে।
  • Link to this news (প্রতিদিন)