• তাপপ্রবাহের সতর্কতার মধ্যে রাজ্যে বৃষ্টির পূর্বাভাস, তারিখ জানাল আবহাওয়া দফতর
    আজ তক | ০৩ এপ্রিল ২০২৪
  • দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে। ইতিমধ্যেই পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। তার মধ্যেই সুখবর রাজ্যের বাসিন্দাদের জন্য। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার পর্যন্ত গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে। বুধবার থেকেই তাপপ্রবাহ পশ্চিমের জেলা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। তবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  সেটা সপ্তাহের শেষে। অন্যদিকে উত্তরবঙ্গে শুক্র ও শনিবার ফের ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

    আবহাওয়া দফতরের পূর্বাভাস, মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। তবে বুধবার পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুরের কিছু এলাকায় তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে। 
    বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের অন্তত ছয় জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমান জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করা হয়েছে। শুক্র ও শনিবার দক্ষিণবঙ্গের নয় জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা। পুরুলিয়া বাঁকুড়া পূর্ব ও পশ্চিম বর্ধমান পূর্ব পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা। বেশ কিছু এলাকায় লু- বইবার সম্ভাবনা।

    শনিবার একইসঙ্গে তাপপ্রবাহ চলবে সকাল থেকে বিকেল পর্যন্ত। তবে সন্ধ্যায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা থাকবে ৬ জেলায়। সেই জেলাগুলো হল দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান। উত্তরবঙ্গেও ফের বৃষ্টির সম্ভাবনা বৃহস্পতিবার থেকে। বৃষ্টি বাড়বে শনিবার। সঙ্গে ঝড় থাকবে।

    আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্র ও শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি সঙ্গে দমকা ঝড়ো হওয়া ৩০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। সেই জেলাগুলো হল, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর। 
  • Link to this news (আজ তক)