• 'তোর মা'কে ** **', বিরাটকে আউট করায় 'কোহলি ফ্যানদের' নোংরা আক্রমণের মুখে ভারতীয়
    হিন্দুস্তান টাইমস | ০৩ এপ্রিল ২০২৪
  • 'তোর মা'কে ** **', ‘তোর কতগুলো বাপ’, 'তোর কেরিয়ারের থেকে বিরাট কোহলির জুতো বেশি দামি', 'কোহলি তোর বাবা'- বিরাট কোহলিকে আউট করায় নেটপাড়ার একাংশের এমনই সব নোংরা আক্রমণের মুখে পড়লেন এম সিদ্ধার্থ। আর যাঁরা লখনউ সুপার জায়ান্টসের স্পিনারকে সেই নোংরা আক্রমণ করেছেন, তাঁদের অধিকাংশই নিজেদের বিরাটের ফ্যান হিসেবে দাবি করেছেন। নিজেদের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) বলেও দাবি করেছেন কেউ-কেউ। পালটা নেটিজেনদের একাংশ সিদ্ধার্থের পাশে দাঁড়িয়েছেন। যে সিদ্ধার্থকে সম্ভবত বিরাটের জন্যই চিন্নস্বামীতে প্রথম একাদশে রাখেন কেএল রাহুলরা। কারণ বাঁ-হাতি স্পিনারদের সামনে বিরাট যে যথেষ্ট নড়বড়ে, তা কারও অজানা নয়। আগেরদিনও সম্ভবত বিরাটের জন্যই অনুকূল রায়কে প্রথম একাদশে রেখেছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

    কেকেআরের সেই ট্যাকটিক্স পুরোপুরি সফল না হলেও মঙ্গলবার বিরাটকে আউট করে দেন লখনউয়ের সিদ্ধার্থ। অফস্টাম্পের বাইরে ফুল বল করেন তিনি। ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে বড় শট মারতে যান বিরাট। কিন্তু ব্যাটের উপরের অংশে বলটা লেগে ব্যাকওয়ার্ড পয়েন্টের বাঁ-দিকে চলে যায়। ক্যাচটা ধরতে কোনও ভুল করেননি দেবদূত পাডিক্কাল। ১৬ বলে ২২ রান করে ড্রেসিংরুমে ফিরে যান বিরাট।

    আর তারপরই সিদ্ধার্থের ইনস্টাগ্রাম পোস্টের তলায় গালিগালাজে ভরে গিয়েছে। নিজেকে বিরাটের ফ্যান হিসেবে দাবি করা এক নেটিজেন বলেন, ‘****** বিরাটের উইকেট নিয়ে নিল।’ অপর একজন আরও গালিগালাজ করে বলেন, ‘***** সেলিব্রেট করবি। ***** তোর ***** ভেঙে দেব।’ অপর এক নেটিজেন বলেন, ‘বিরাটকে আউট করে আগ্রাসন দেখাবি না।’ একজন আবার বলেন, ‘এবার তোর কেরিয়ার গেল।’

    যদিও সিদ্ধার্থের পাশে দাঁড়িয়েছেন নেটিজেনদের একাংশও। আরসিবি ফ্যানদের কটাক্ষ করে একজন বলেন, ‘এসে গেল লয়্যাল ফ্যানবেস। গালাগালি শুরু হবে এবার।’ অপর একজন বলেন, ‘আরসিবির অপরিণত ফ্যানেরা এসে গিয়েছেন।’ সেই রেশ ধরে এক নেটিজেন বলেন, ‘আজ বোঝা গেল যে লোকের কোনও কাজ নেই। বিরাটের ফ্যানরা, দয়া করে এরকম কাজ করবেন না।’ একজন বলেন, ‘দয়া করে সিদ্ধার্থকে গালিগালাজ করবেন না।’

    তারইমধ্যে মঙ্গলবার লখনউয়ের বিরুদ্দে ২৮ রানে হেরে গিয়েছে আরসিবি। চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে ১৮১ রান তোলে লখনউ। জবাবে ১৯.৪ ওভারেই অল-আউট হয়ে যায় আরসিবি। ১৫৩ রানের বেশি তুলতে পারেনি। চার ওভারে ১৪ রান দিয়ে তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন মায়াঙ্ক যাদব। ১৭টি ডট বল করেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)