• চিকিৎসা করিয়ে ফেরা হল না বাড়ি, মৈত্রী এক্সপ্রেসে অসুস্থ হয়ে মৃত্যু বাংলাদেশি যাত্রীর
    প্রতিদিন | ০৩ এপ্রিল ২০২৪
  • সুব্রত বিশ্বাস: বাড়ি ফেরার পথে মৈত্রী এক্সপ্রেসে (Maitree Express) চড়ার পর অসুস্থ হয়ে মৃত্যু হল এক বাংলাদেশি যাত্রীর। বুধবার সকালে এ জন্য ট্রেনটি ছাড়তে দুঘন্টা দেরি হয়।

    রেল সূত্রে খবর, মৃত যাত্রীর নাম সেলিম মেহমুদ (৬৫)। কলকাতা স্টেশনের রেল পুলিশের তরফে জানানো হয়েছে, ওই যাত্রী কিছু দিন আগে কলকাতা আসেন চিকিৎসা করাতে। এদিন বাংলাদেশে ফিরছিলেন তিনি। অভিবাসন দপ্তরের চেকিং শেষে ট্রেনে চড়ার পর ওই যাত্রী অসুস্থ হয়ে পড়েন। শুরু হয় বমি, পায়খানা। বেগতিক দেখে তাঁকে দ্রুত কলকাতার আরজি কর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

    তাঁর সঙ্গে শাহনাজ পান্না নামে এক আত্মীয়। তিনি জানান, চিকিৎসা করিয়ে দেশে ফেরার পথেই এই বিপত্তি ঘটল। এদিন মৈত্রী এক্সপ্রেস সকাল ৭.১০ মিনিটে কলকাতা থেকে ছাড়ার কথা ছিল। কিন্তু সেলিম বাবু অসুস্থ হয়ে পড়েন। তাঁকে তড়িঘড়ি নামিয়ে হাসপাতালে নিয়ে যেতে হয়। সেই কারণে নির্ধারিত সময়ের চেয়ে দুঘন্টা বিলম্বে কলকাতা ছাড়ে ট্রেনটি। উল্লেখ্য, বাংলাদেশ থেকে ওই ট্রেনে বহু রোগী কলকাতা চিকিৎসা করাতে আসেন। সেই কথা মাথায় রেখে প্রশাসন তাড়াতাড়ি বৃদ্ধ সেলিমকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে। যদিও শেষরক্ষা হয়নি। মৃতদেহ নিয়েই দেশে ফিরতে হবে আত্মীয়কে।
  • Link to this news (প্রতিদিন)