• ভোটের প্রচারে নেমেছেন, তারই মাঝে শ্যুটে ফিরে ‘জুন আন্টি’ বলছেন ‘ঘর ওয়াপসি’
    হিন্দুস্তান টাইমস | ০৩ এপ্রিল ২০২৪
  • আরও একবার টেলিভিশনের পর্দায় ফিরছে ‘অনিন্দ্য দা-জুন আন্টি’র জুটি। এখবর এতদিনে নিশ্চয় অনেকেই পেয়ে গিয়েছেন। অবশেষে ৩ এপ্রিল, মঙ্গলবার থেকে শুরু হয়েছে ধারাবাহিকের শ্যুটিং। তাও আবার সেই একই ঘর থেকে, যেখান থেকে একদিন জন্ম হয়েছিল জুন আন্টির। ঊষসীর কথায়, এটা তাঁর ‘ঘর ওয়াপসি’। তাই নতুন ধারাবাহিকের শ্যুটিং শুরু করেই স্মৃতিমেদুর জুন আন্টি ঊষসী চক্রবর্তী।

    একদিন পরিচালক লীনা গঙ্গোপাধ্যায়ের লেখনীতে তৈরি হয়েছিল 'শ্রীময়ী' ধারাবাহিকটি। তাঁর হাত ধরেই তৈরি হয়েছিল ‘জুন আন্টি’ চরিত্রটি। খলনায়িকা হিসাবে 'জুন আন্টি'র মতো জনপ্রিয় চরিত্র হয়ত খুব কমই তৈরি হয়েছে। খলনায়িকা 'জুন আন্টি' হিসাবে ঊষসী নিজেকে এতটাই সুন্দরভাবে তুলে ধরেছিলেন যে ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে বিজেপি বিরোধীরা প্রচারের জন্য লিখেছিলেন, ‘অমিত শাহ তুমি জুন আন্টির থেকেও খারাপ!’

    আর এবার লীনা গঙ্গোপাধ্যায়েরই আরও একটা সিরিয়ালে শ্যুটিং শুরু করছেন 'জুন আন্টি' ঊষসী। তবে এবার এই চরিত্রটি ভালো নাকি খারাপ, তা নিয়ে একপ্রকার মুখে কুলুপ এঁটেছেন লীনা এবং ঊষসী। তাঁরা এই বিষয়টি নিয়ে পুরোপুরিভাবেই দর্শকদের সারপ্রাইজ দিতে চান। তবে একটা খবর পাক্কা যে এবারও শ্রীময়ী-র ‘অনিন্দ্য দা' অর্থাৎ সুদীপ মুখোপাধ্যায়ের স্ত্রীর চরিত্রেই অভিনয় করছেন ঊষসী।

    টিভি 9 বংলাকে অভিনেত্রী ঊষসী চক্রবর্তী বলেন, লীনাদি-শৈবালদা (লীনা গঙ্গোপাধ্যায়, শৈবাল বন্দ্যোপাধ্যায়) ম্যাজিক মোমেন্টের সঙ্গে অতীতেও অনেক কাজ করেছি। লীনাদি-ই তো আমাদের চরিত্রগুলি তৈরি করেছেন, সেগুলি দর্শকদের মনোরঞ্জন করতে পেরেছে, ওয়ার্ক-আউট করেছে। এটাও ওয়ার্ক-আউট করবে বলেই আমার দৃঢ় বিশ্বাস। আমি লীনাদিকে ভীষণ ভরসা করি। উনি আমাকে চেনেন, যে কোন চরিত্র আমার মাধ্যমে ফুটে উঠতে পারে, সেই বুঝেই চরিত্র দেন। তাই ফিঙ্গার ক্রস করে বসে আছি।'

    তবে লীনা গঙ্গোপাধ্যায়ের এই নতুন সিরিয়ালে ঊষসী চক্রবর্তী, সুদীপ মখোপাধ্যায় ছাড়াও রয়েছেন ভরত কল, মাধবী মুখোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়। তবে এই সিরিয়ালের নাম এখনও ঠিক হয়নি। কিছু শ্যুটিং বেনারসেও হওয়ার কথা রয়েছে বলে খবর।

    এদিকে সিরিয়ালের শ্যুটিংয়ের ফাঁকে ভোট প্রচারেও ব্যস্ত ‘জুন আন্টি’ ওরফে উষসী চক্রবর্তী। নাহ তিনি প্রার্থী নন ঠিকই। তবে তিনি প্রয়াত বর্ষীয়ান বাম নেতা শ্যামল চক্রবর্তীর মেয়ে। বাবার পথ ধরে তাই ঊষসীও সিপিআইএম সমর্থক। তবে যাদবপুর লোকসভা কেন্দ্রের সিপি(আই)এম প্রার্থী সৃজন ভট্টাচার্যের জন্য নিয়মিত প্রচারে বের হচ্ছেন ঊষসী।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)