• Shashi Tharoor : পাঁচ বছরে সম্পত্তি বেড়েছে ২০ কোটি, কত টাকার মালিক শশী থারুর?
    এই সময় | ০৪ এপ্রিল ২০২৪
  • ইংরেজি ভাষায় হরেক রকমের শব্দবন্ধ ব্যবহার করায় তাঁর ধারেকাছে কেউ নেই। বিতর্ক সভা থেকে শুরু করে সংসদে মোদী সরকারের বিরুদ্ধে তোপ, শশী থারুরের ভাষণের জবাব নেই। কংগ্রেসের এই সাংসদ এবারের লোকসভাতেও তিরুঅনন্তপুরম আসন থেকেই লড়ছেন। বুধবারই তিনি জমা করেছেন মনোনয়ন। হলফনামা অনুযায়ী কত সম্পত্তির মালিক শশী থারুর?শশী থারুরের আয়২০২২-২৩ অর্থবর্ষে শশী থারুরের আয় ছিল ৪ কোটি ৩২ লাখ ৫৬ হাজার ৮৩৪ টাকা। যা ২০২১-২২ অর্থবর্ষে ছিল ৩ কোটি ৩৫ লাখ ৩০ হাজার ৩৭০ টাকা।

    শশী থারুরের সম্পত্তি

    অস্থাবর সম্পত্তি২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য জাতীয় নির্বাচন কমিশনে জমা করা হলফনামা অনুযায়ী, এই মুহূর্তে তাঁর হাতে রয়েছে নগদ ৩৬ হাজার টাকা। দেশের পাশাপাশি বিদেশের একাধিক ব্যাঙ্কেও টাকা জমা রয়েছে শশী থারুরের। যার মধ্যে রয়েছে ডেনমার্ক, নিউ জার্সি, নিউ ইয়র্কের বেশ কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। তাঁর নামে একাধিক বন্ডও রয়েছে। ১৬ কোটি ৪৯ লাখ ৮০ হাজার টাকার ঋণ রয়েছে। ২০১৬ এবং ২০২০ সালে কেনা দু'টি মারুতি গাড়ি রয়েছে। যার বর্তমান বাজারদর ২২ লাখ ৬৮ হাজার ৫০৬ টাকা। মোট ৩২ লাখ টাকার সোনা রয়েছে তাঁর নামে। হলফনামায় উল্লেখ অনুযায়ী, কংগ্রেস সাংসদের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৪৯ কোটি ৩১ লাখ ৫১ হাজার ৫০৫ টাকা।

    স্থাবর সম্পত্তিশশী থারুরের জামে একটি কৃষি জমি রয়েছে কেরালার পালাক্করে। এ ছাড়াও জমি রয়েছে তিরুঅনন্তপুরমে। যার মূল্য ৬ কোটি ২০ লাখ ২৫ হাজার ১৩০ টাকা। একটি বাড়িও রয়েছে নিজের সংসদ কেন্দ্র এলাকায়। যার বাজারদর ৪৫ লাখ টাকা। তাঁর মোট অস্থাবর সম্পত্তি ৬ কোটি ৬৬ লাখ ৮২ হাজার ৫ টাকা।

    ২০২৪ সালের হলফনামা অনুযায়ী, শশী থারুরের মোট সম্পত্তির পরিমাণ ৫৫ কোটি ৯৮ লাখ ৩৩ হাজার ৫১০ টাকা।
  • Link to this news (এই সময়)