• ?জনগণের গর্জন, বাংলা বিরোধীদের বিসর্জন?, লোকসভা ভোটের মুখে থিম সং প্রকাশ তৃণমূলের
    প্রতিদিন | ০৪ এপ্রিল ২০২৪
  • ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: লোকসভা নির্বাচনের মুখে কেন্দ্রীয় বঞ্চনাকে হাতিয়ার করেছে তৃণমূল। রাজ্যের বিভিন্ন প্রান্তে ?জনগর্জন সভা?ও করেছে তৃণমূল। তারই মাঝে এবার নির্বাচনী প্রচার সঙ্গীত প্রকাশ করল শাসক শিবির। বুধবার আনুষ্ঠানিক উদ্বোধন হল, ‘জনগণের গর্জন, বাংলা বিরোধীদের বিসর্জন’ গানটির।

    কীভাবে বিজেপি বাংলাকে বঞ্চনা করেছে, কীভাবে বারাবার বাংলাকে অসম্মান করেছে, কীভাবে স্বামী বিবেকানন্দ ও রবীন্দ্রনাথ ঠাকুরের মতো বাঙালি মহাপুরুষদের অপমান করা হয়েছে, এই গানের ছত্রে ছত্রে সেই আবেগ তুলে ধরা হয়েছে। আবার গানে উল্লেখ করা হয়েছে, বিজেপি কৃষকদের আর্থিক সুরক্ষা দেয়নি। তেমনই মহিলাদের নিরাপত্তা প্রসঙ্গে ব্যর্থতার অভিযোগও। পাশাপাশি গানের ছত্রে ছত্রে মমতা বন্দ্যোপাধ্যায় কীভাবে সবসময় মানুষের পাশে থেকেছেন, তাঁদের রক্ষা করেছেন সেকথাও উল্লেখ করা হয়েছে। শুধু তাই নয়, বাংলা সব বঞ্চনার কথা মনে রাখে, সে বার্তা ওই গানে রয়েছে।

    বিজেপির ?ধমকানি চমকানি?তে তৃণমূল নেতৃত্ব যে কখনই মাথানত করবে না, তা বার বার মমতা, অভিষেকের মতো শীর্ষ নেতৃত্বের মুখ থেকে শোনা গিয়েছে। এই গানে সেই হুঙ্কারও যে বেশ স্পষ্ট, তা বলাই বাহুল্য। লোকসভা ভোটের মুখে থিম সংকে প্রচারের মাধ্যম হিসাবে ব্যবহার করতে চলেছে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। 
  • Link to this news (প্রতিদিন)