• ?তৃণমূলকে সমর্থন করছেন বিজেপির জেলা সভাপতিই?, বিস্ফোরক কুণাল, পালটা দিলেন তমোঘ্ন
    প্রতিদিন | ০৪ এপ্রিল ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর কলকাতার বিজেপি সভাপতি তমোঘ্ন ঘোষ কাজ করছেন তৃণমূলের হয়ে। বিস্ফোরক কুণাল ঘোষ। পালটা দিতে ছাড়লেন না তমোঘ্নও। তিনিও তৃণমূল নেতাকে পালটা কাঠগড়ায় তুলে অভিযোগ করলেন ?বিভীষণে?র কাজটি করছেন কুণালই (Kunal Ghosh)। তৃণমূল নাকি বিজেপি, কার অন্দরে বিভীষণ? কে কাকে সাহায্য করছেন? এই প্রশ্নেই এখন সরগরম উত্তর কলকাতা।

    বুধবার দুপুরে এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রীতিমতো বিস্ফোরণ ঘটান কুণাল। তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদ দাবি করেন, বিজেপির উত্তর কলকাতা জেলা সভাপতি তমোঘ্ন ঘোষ সরাসরি তৃণমূলকে সাহায্য করছেন। কুণালের দাবি, ?মানুষ যেমন আমাদের সমর্থন করছেন, তেমনি বাইরে থেকেও সমর্থন আসছে। তৃণমূল (TMC) স্তর থেকে রিপোর্ট আসছে বিজেপির (BJP) যে জেলা সভাপতি রয়েছেন, তিনি খানিকটা আমাদের সহযোগিতা করছেন। দেওয়াল ছেড়ে দেওয়া থেকে শুরু করে পুরনো কর্মীদের নিষ্ক্রিয় করে দেওয়া। এটা তাপস রায়ের জন্য ঘাটতি। আর আমাদের যিনি প্রার্থী তাঁর জন্য ভালো। মানুষ যেমন পাশে আছে, অন্য দলের একাংশ, এমনকী খোদ জেলা সভাপতিও পাশে আছেন। আমাদের ছেলেরা তো বিজেপির জেলা সভাপতির বেশ প্রশংসাই করছেন। এটা আমাদের জন্য অত্যন্ত শুভ ইঙ্গিত।? কুণালের দাবি, বিজেপির অন্দরে জেলা সভাপতি এমন পরিস্থিতি তৈরি করছেন যে ভোটের আগে বিজেপি আর ঐক্যবদ্ধ হতে পারবে না। এমনকী ভোটের পর তাঁকে দলে ফেরত নেওয়া যায় নাকি সেটাও ভেবে দেখার ইঙ্গিত দিয়েছেন কুণাল।

    আসলে তাপস রায়ের (Tapas Ray) তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ এবং প্রার্থী হওয়া উত্তর কলকাতার রাজনীতিতে আলোড়ন ফেলে দিয়েছে। তবে তাপসের মতো বর্ষীয়ান নেতা দলে যোগ দেওয়ায় বিজেপি যেমন কিছুটা সুবিধা পেয়েছে, তেমন পার্শ্বপ্রতিক্রিয়াও হয়েছে। যার প্রথমটা হল দলের অন্দরে নব্য এবং আদি কোন্দল। কুণাল এদিন সেটিই খুঁচিয়ে তোলার চেষ্টা করেছেন। যদিও পালটা এসেছে তমোঘ্নর তরফেও। তাঁর পালটা দাবি,?আমাদের কাছে ইনপুট আছে, উনি (কুণাল ঘোষ) বরানগর উপনির্বাচনে আমাদের সাহায্য করছেন। তার সঙ্গে উত্তর কলকাতায় সুদীপ বন্দ্যোপাধ্যায়কে হারানোর জন্য আমাদের কাছে তথ্য পাঠিয়ে দিচ্ছেন। বিভিন্ন রকম তথ্য উনি পাঠাচ্ছেন। আমরা ধন্যবাদ জ্ঞাপন করি। কুণাল ঘোষ বিজেপিকে সাহায্য করছেন।? শুধু তাই নয়, তমোঘ্ন এদিন চ্যালেঞ্জের সুরে বলে দিয়েছেন, ?সুদীপ বন্দ্যোপাধ্যায় উত্তর কলকাতা থেকে দাঁড়িয়ে দাঁড়িয়ে হারবেন। চ্যালেঞ্জ করে দিলাম, উত্তর কলকাতা থেকে তাপস রায়কে জিতিয়ে দেব।?

    দুই শিবিরের শীর্ষনেতার এই বক্তব্যে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে বিভীষণটা কে? আদপে কে কাকে সাহায্য করছে? উত্তর কলকাতার তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee) অবশ্য বাইরের কারও সমর্থন পাওয়ার বিষয়টি সরাসরি প্রত্যাখ্যান করে দিয়েছেন। তিনি বলছেন, ?আমার নিজের দলের কাউন্সিলর, ওয়ার্ড প্রেসিডেন্টদের সাহায্যে আমি পরিপূর্ণ। আমি বাইরের কারও সাহায্য চাই না। বাইরে থেকে সাহায্য করার এই চেষ্টা আমি প্রত্যাখ্যান করছি।? তবে বিজেপি প্রার্থী তাপস রায় অবশ্য ইঙ্গিতপূর্ণ। তাঁর বক্তব্য, ?তমোঘ্ন আমাদের জেলা সভাপতি। ওর একটা বাড়তি দায় আছে। বিজেপি আর পাঁচটা দলের মতো নয়। এখানে সবার নিজের ভূমিকা থাকে।?
  • Link to this news (প্রতিদিন)