• 'যেখানে লড়ব, উন্নয়ন হবে', স্মৃতি ইরানির বিরুদ্ধে লড়াইয়ের প্রশ্নে বললেন রবার্ট বঢরা
    আজ তক | ০৫ এপ্রিল ২০২৪
  • Loksabha Election 2024 Robert Badra: লোকসভা নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলো প্রার্থী দিচ্ছে। আসনগুলির জন্য প্রার্থীদের নাম একে একে বেরিয়ে আসছে, তবে কংগ্রেস এখনও তার মর্যাদাপূর্ণ আসন আমেথির জন্য কোনও প্রার্থী ঘোষণা করেনি। এদিকে আমেঠি নিয়ে কথা বলেছেন গান্ধী পরিবারের জামাতা রবার্ট বঢরা। তিনি বলেছেন, আমেঠি বা দেশের যে কোনও কোণে আমার প্রতিনিধিত্ব করার দাবি রয়েছে।

    সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে রবার্ট বঢরাকে প্রশ্ন করা হয়েছিল তিনি আমেঠি থেকে প্রার্থী হতে পারেন কিনা? এই বিষয়ে বঢরা বলেন, 'আমি যদি সাংসদ হওয়ার সিদ্ধান্ত নিই, আমেঠির মানুষ আশা করবেন আমি তাঁদের নির্বাচনী এলাকার প্রতিনিধিত্ব করব। বছরের পর বছর ধরে গান্ধী পরিবার রায়বেরেলি, আমেঠি এবং সুলতানপুরে কঠোর পরিশ্রম করেছে। আমেঠির মানুষ বর্তমান সাংসদ (স্মৃতি ইরানি) নিয়ে সত্যিই ক্ষুব্ধ। জনগণ মনে করে তাকে নির্বাচিত করে ভুল করেছে।

    বঢরা আরও বলেছিলেন যে 'আমেঠির মানুষ বুঝতে পেরেছেন যে স্মৃতিজিকে জয়ী করে তাঁরা ভুল করেছেন। তাঁরা চান, এখন গান্ধী পরিবারের একজন সদস্য এখান থেকে নির্বাচনে লড়ুক। তারা আশাভরা চোখে আমার দিকে তাকিয়ে আছে।

    সাক্ষাত্কারে, বঢরা আরও বলেছিলেন যে কংগ্রেস দল যাঁকেই নির্বাচন করুক না কেন, তিনি অবশ্যই বিজেপির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে সক্ষম হবেন। বঢরা বলেছিলেন, 'সে গান্ধী পরিবারের হোক বা অন্য কোনও কংগ্রেস প্রার্থী হোক, স্মৃতি ইরানি যা করতে পারেননি, তার উন্নতি করা এবং কঠোর পরিশ্রম করা উচিত। প্রিয়াঙ্কা কী ভাবছেন বা অন্যরা কী ভাবছেন সে সম্পর্কে আমি কোনও নির্দিষ্ট মন্তব্য করতে পারি না।

    সব জায়গা থেকে চাহিদা আসছে: বঢরা
    তিনি বলেছিলেন যে তিনি (রবার্ট বঢরা) আমেঠি বা দেশের অন্য কোনও কোণে প্রতিনিধিত্ব করবেন কি না তা সব জায়গা থেকে দাবি আসছে। কারণ গান্ধী পরিবার এবং আমার জন্য সব জায়গা থেকে দাবি এবং কল আসছে।

    নিজের নির্বাচনে লড়ার প্রশ্নে রবার্ট বঢরা বলেন, 'আমি যদি রাজনীতিতে আসি, বা কোনও এলাকার প্রতিনিধিত্ব করি, তাহলে সেখানে গান্ধী পরিবারের প্রগতি এবং ঐতিহ্য বাড়বে এবং সেই এলাকায় আন্তরিকভাবে কাজ করা হবে। আমি সব সময় চাই প্রিয়াঙ্কা এমপি হয়ে সংসদে আসুক, তাহলে আমিও (রাজনীতিতে) আসতে পারব, কিন্তু আমি মনে করি যে আমি যা হব, আমার কঠোর পরিশ্রমের মাধ্যমে তা হওয়া উচিত। সোনিয়া গান্ধী এবং কংগ্রেস পার্টির আশীর্বাদে, একজন সব সময় সাংসদ এবং নেতাদের সঙ্গে দেখা করতে পারে এবং সেখান থেকে তাদের দলে যোগ দেওয়ার প্রস্তাবও দেয়।

     
  • Link to this news (আজ তক)