• শৈলেন মান্না স্টেডিয়ামে গ্যালারি তৈরি করবে মেট্রো, অনুমোদন মিললেই শুরু কাজ
    প্রতিদিন | ০৫ এপ্রিল ২০২৪
  • নব্যেন্দু হাজরা: হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত চালু হয়েছে মেট্রো পরিষেবা। মেট্রোর কাজের জন্য ২০১৪ সালে শৈলেন মান্না স্টেডিয়ামের (Sailen Manna Stadium ) তিরিশ মিটার জমি অধিগ্রহণ করেছিল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন। সেই সময়ে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, মেট্রোর কাজ শেষ হয়ে গেলে সেই জমি ফিরিয়ে দেওয়া হবে স্টেডিয়াম কর্তৃপক্ষকে। সেই প্রতিশ্রুতি রক্ষায় সদর্থক ভূমিকা গ্রহণ করেছে মেট্রো কর্তৃপক্ষ।
    তাদের পরিকল্পনা ছিল ওই অংশের কাজ সম্পূর্ণ হওয়ার পরে সেখানে একটি গ্যালারি তৈরি করে স্টেডিয়াম কর্তৃপক্ষের হাতে তুলে দেবে। এই জন্য গত ৫ ডিসেম্বর প্রস্তাবিত গ্য়ালারির একটি ড্রয়িং হাওড়ার জেলাশাসক ও কালেক্টরকে জমা দেয় তারা। হাওড়া পুর কর্তৃপক্ষ এবং পূর্তদপ্তরের কাছ থেকে ওই ড্রয়িং অনুমোদন করিয়েও নেওয়া হয়। দুই সরকারি সংস্থার অফিসাররা তাতে সম্মতিসূচক সইও দেন।

    কিন্তু মেট্রো কর্তৃপক্ষের তরফে সিপিআরও কৌশিক মিত্র জানিয়েছেন, ড্রয়িং অনুযায়ী গ্যালারি নির্মাণের কাজ শুরুর ব্যাপারে এখনও প্রয়োজনীয় অনুমোদন মেলেনি। গত ২৩ জানুযারি জেলাশাসক এবং কালেক্টরকে বিষয়টি উল্লেখ করে স্মরণও করিয়ে দেওয়া হয়েছিল। তাদের অনুমোদন মিললেই গ্যালারি নির্মাণের কাজে হাত দেওয়া হবে। পাশাপাশি স্টেডিয়ামের বাউন্ডারি ওয়ালও তৈরি করে কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হবে।
    প্রশাসনিক বিলম্বের কারণে এই কাজ এখনও থমকেই রয়েছে। সবুজ সঙ্কেত মিললেই কাজ হাত দেওয়া হবে বলে জানিয়েছেন কৌশিকবাবু।
  • Link to this news (প্রতিদিন)