• ফের মেডিক্যাল কলেজের MCH বিল্ডিংয়ে আগুন, বার বার একই জায়গায় অগ্নিকাণ্ডে উঠছে প্রশ্ন
    প্রতিদিন | ০৫ এপ্রিল ২০২৪
  • ক্ষীরোদ ভট্টাচার্য: ফের আগুনের গ্রাসে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল (Kolkata Medical College)। বৃহস্পতিবার দুপুর দুটো নাগাদ হাসপাতালের এমসিএইচ (MCH) বিল্ডিংয়ে আগুন লাগে। এই বিল্ডিংয়ের চারতলার একটি ঘর থেকে ধোঁয়া বেরতে দেখা যায়। খবর যায় দমকলে । ঘটনাস্থলে যায় দমকলের দুটি ইঞ্জিন। আগুনের তীব্রতা কম থাকায় খুব বেশি ক্ষতি হয়নি বলেই খবর। আগুন লাগার খবর চাউর হতেই হুলুস্থুল পড়ে যায় হাসপাতাল চত্বরে। তবে কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

    কলকাতা মেডিক্যাল কলেজের এমসিএইচ বিল্ডিং বহুদিনের পুরনো। এই বিল্ডিং হেরিটেজ তকমা প্রাপ্ত। দেওয়ালগুলোর অবস্থাও খারাপ। আজ লিফটের জায়গায় আগুন লাগে। কোনও হতাহতের খবর নেই। তবে বার বার একই জায়গায় আগুন লাগায় প্রশ্ন উঠছে।  হাসপাতাল কর্তৃপক্ষের তরফে একটি কমিটি গঠন করা হয়েছে। ৭দিনের মধ্যে রিপোর্ট দেবে এই কমিটি।

    মেডিক্যাল কলেজ হাসপাতালের এমসিএইচ (MCH) বিল্ডিংয়ে রয়েছে গবেষণাগার। রয়েছে রোগীদের ওয়ার্ডও। তবে এদিন অগ্নিকাণ্ডের আতঙ্কে কোনও রোগীকে অন্যত্র সরাতে হয়নি। এর আগে গত বছর নভেম্বর  মাসে এমসিএইচ বিল্ডিংয়ে হেমাটোলজির গবেষণাগারে আগুন লেগেছিল। সে বারও বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় এই হাসপাতাল। বার বার একই জায়গায় রোগীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। 
  • Link to this news (প্রতিদিন)