• 'পাকিস্তানে ঢুকে মারব', কাদের হুঁশিয়ারি দিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ?
    আজ তক | ০৬ এপ্রিল ২০২৪
  • প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং শুক্রবার বলেছেন যে সরকার দেশের শান্তি নষ্ট করার চেষ্টাকারী সন্ত্রাসবাদীদের ছাড়া হবে না এবং তারা পাকিস্তানে পালিয়ে গেলেও শিকার করা হবে। দ্য গার্ডিয়ানের একটি প্রতিবেদনের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন রাজনাথ। ওই প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানে একের পর এক জঙ্গিদের হত্যা করছে ভারত। এই প্রতিবেদন নিয়ে প্রতিরক্ষা মন্ত্রী CNN-News18-কে  বলেন, 'যদি কোনও সন্ত্রাসবাদী দেশের শান্তি নষ্ট করার চেষ্টা করে, আমরা উপযুক্ত জবাব দেব। যদি তারা পাকিস্তানে ফিরে যায়, আমরা সেখানে গিয়ে তাদের হত্যা করব।' তিনি যোগ করেন, 'প্রধানমন্ত্রী যা বলেছেন তা একেবারেই সত্য। ভারত যে শক্তিশালী এবং পাকিস্তানও তা বুঝতে শুরু করেছে।'

    রাজনাথ সিং স্পষ্ট ভাষায় জানিয়েছেন যে নয়াদিল্লি তার সমস্ত প্রতিবেশীর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চায়। ভারত কখনই কোনও দেশে আক্রমণ করেনি বা তাদের ভূখণ্ড দখলের চেষ্টা করেনি। কিন্তু কেউ যদি ভারত বা এর শান্তির জন্য হুমকি দেয়, তাহলে তাদের রেহাই দেওয়া হবে না।

    এর আগে দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে প্রতিক্রিয়া জানিয়েছিল ভারতের বিদেশ মন্ত্রক। তারা প্রতিবেদনে আনা অভিযোগগুলিকে মিথ্যা এবং বিদ্বেষপূর্ণ ভারত বিরোধী প্রচার বলে অভিহিত করেছিল। সরকার বিদেশ মন্ত্রী এস জয়শঙ্করের আগের বিবৃতিকেও তুলে ধরে। যেখানে তিনি বলেছিলেন যে অন্যান্য দেশে হত্যা করা ভারত সরকারের নীতি নয়।

    ভারতীয় ও পাকিস্তানি গোয়েন্দা কর্মকর্তাদের বরাত দিয়ে দ্য গার্ডিয়ান তাদের প্রতিবেদনে বড় দাবি করেছে। প্রতিবেদনে উভয় দেশের গোয়েন্দা কর্মকর্তাদের সাক্ষাৎকার এবং পাকিস্তানি তদন্তকারীদের দেওয়া নথির উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়েছে যে ভারতের গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং (RAW) ২০১৯ (পুলওয়ামা হামলার ঘটনা) সালের পরে জাতীয় নিরাপত্তার জন্য একটি সাহসী পন্থা নিয়েছে এবং বিদেশে তার শত্রুদের নির্মূল করার জন্য পদক্ষেপ নেওয়া শুরু করেছে। প্রতিবেদনে দাবি করা হয়েছে যে গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং (RAW) সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অফিস দ্বারা নিয়ন্ত্রিত। যাদেরকে ভারতের শত্রু মনে করে তাদের টার্গেট করার জন্য দিল্লি অভিযান শুরু করেছে।

    ২০২০ সাল থেকে পাকিস্তানে দ্রুত পদক্ষেপ নিয়েছে ভারত এবং এখনও পর্যন্ত প্রায় ২০ জন নিহত হয়েছে। এর আগেও ভারত অনানুষ্ঠানিকভাবে এসব হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত ছিল, কিন্তু এই প্রথম ভারতীয় গোয়েন্দারা পাকিস্তানে কথিত অভিযান নিয়ে আলোচনা করেছে। ব্রিটিশ সংবাদপত্র বলছে, এসব হত্যাকাণ্ডে RAW-এর সরাসরি ভূমিকা সংক্রান্ত নথিও দেখা গিয়েছে। অভিযোগগুলি আরও প্রকাশ করে যে খালিস্তান আন্দোলনের সঙ্গে যুক্ত শিখ বিচ্ছিন্নতাবাদীদের বেছে নেওয়ার জন্য একটি পরিকল্পনা তৈরি করা হয়েছে এবং এই অপারেশনটি পাকিস্তান এবং পশ্চিমা দেশগুলিতেও চালানো হচ্ছে।
  • Link to this news (আজ তক)