• '...গরুগুলো ভাল দুধ দিচ্ছে,' সেই বিতর্কিত মন্তব্যের ব্যাখ্যায় এবার রচনার মুখে 'সবুজায়ন'
    আজ তক | ০৬ এপ্রিল ২০২৪
  • সিঙ্গুরের হৃষ্টপুষ্ট গরু নিয়ে রচনার দাবিতে এবার এল ব্যাখ্যা। দিন কয়েক আগে প্রচারে গিয়ে হুগলির প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায় দই খেয়ে বলেন, 'সিঙ্গুরের জমি সবুজ, গাছপালায় ভর্তি। সেগুলি খেয়ে হৃষ্টপুষ্ট হচ্ছে গরু আর ভাল ভাল দুধ দিচ্ছে। সেই দুধের দইও তাই ভাল।' তাঁর এই মন্তব্যে ওঠে সমালোচনার ঝড়। বিরোধীরা 'গরুর রচনা' বলে কটাক্ষ করতে শুরু করেন। এবার সেই মন্তব্য করার কারণ দর্শালেন তিনি।

    হুগলিতে বিজেপি-তৃণমূল দুই পক্ষেরই পুরোদমে চলছে প্রচার। হুগলিতে লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী রচনা। তারই মধ্যে সোশ্যাল মিডিয়ায় রচনা বন্দ্যোপাধ্যায়ের যেসব কথা ছড়িয়ে পড়ছে, তা নিয়েই সমালোচনা চরমে। এর আগে তাঁর 'ধোঁয়া ধোঁয়া' মন্তব্যও ভাইরাল হয়।

    এক সংবাদমাধ্যম সূত্রে খবর, শুক্রবার দই বিতর্ক নিয়ে রচনা বলেন, "আরও বেশি গাছ লাগানো উচিত, আরও বেশি সবুজায়ন দরকার। পাশাপাশি এও বলেন, "এই কথাটাই সেদিন বলতে চেয়েছিলাম, যেটা নিয়ে সবাই এত মিম করলেন, এত ভাইরাল হল। অনেকে অনেক কিছু বলেছেন, তবে আমি মন থেকে যেটা মনে করি সেটাই আমি বলি। "

    উল্লেখ্য, bangla.aajtak.in-কে ধোঁয়া ও দই বিতর্কে তিনি জানান, "লোকে তো এখন ভাল কথাগুলো দেখে না, আজেবাজে কথা নিয়ে যতটা পাবলিসিটি করা যায় বা মিম তৈরি করা যায়, এটাই এখন মানুষের লক্ষ্য। সেটাই এখন তারা করে যাচ্ছে। এগুলো সব এতটা ভাবলে বা মাথায় রাখলে কাজটাই করতে পারব না। মানুষের কাজ মানুষ করে যাবে, আমার কাজ আমায় করে যেতে হবে।"

    পাশাাপাশি প্রতিপক্ষ লকেটকে নিয়ে তিনি বলেন, খুব কঠিন। সে তো একজন সিনিয়র রাজনীতিবিদ এবং শাসক দলের সাংসদ। স্বাভাবিকভাবেই তাঁকে কোনওভাবেই ছোট করে দেখা উচিত নয়। কখনও প্রতিদ্বন্দ্বীকে ছোট ভাবতে নেই। মনে রাখতে হবে, তাঁর সেই ক্ষমতা আছে বলেই শাসক দলের সাংসদ। আমি নিশ্চয় আমার মতো করে চেষ্টা করব। হলে হল, না হলে না হবে।  
  • Link to this news (আজ তক)