• সন্ধে থেকেই নামতে পারে স্বস্তির বৃষ্টি, তীব্র গরম থেকে মুক্তি মিলবে?
    আজ তক | ০৬ এপ্রিল ২০২৪
  • চাঁদিফাটা গরমের মধ্যেই আজ থেকে বড় বদল হতে পারে আবহাওয়ার। আজ থেকে দক্ষিণবঙ্গে নামতে পারে স্বস্তির বৃষ্টি। বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানে দিনের বেলায় তাপপ্রবাহ চলবে। এই জেলাগুলির তাপমাত্রাও বাড়তে পারে প্রায় ৩ থেকে ৪ ডিগ্রি। তবে সন্ধের পর আবহাওয়ার বড় বদল হবে। নেমে আসতে পারে স্বস্তির বৃষ্টি। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান ও মুর্শিদাবাদ জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেই গরম ও অস্বস্তিকর আবহাওয়া জারি থাকবে।

    রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ ঝড় ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কালবৈশাখী হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমান জেলাতে। ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। সোমবার ঝড় বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড় হবে। বজ্রপাতের আশঙ্কাও থাকবে। জারি হয়েছে হলুদ সতর্কতা। 

    অন্যদিকে, উত্তরবঙ্গের উপরের দিকের ছয় জেলাতে মঙ্গলবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। কোথাও কোথাও ঝড়ের সঙ্গে শিলাবৃষ্টিও হতে পারে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর জেলায় ঝড় ও বৃষ্টির সম্ভাবনা আছে।
  • Link to this news (আজ তক)