• ?NIA?র উপর হামলা নিন্দনীয়, কড়া পদক্ষেপ করব?, বার্তা রাজ্যপালের
    প্রতিদিন | ০৭ এপ্রিল ২০২৪
  • সুদীপ রায়চৌধুরী: সন্দেশখালির মতো ভূপতিনগরেও আক্রান্ত কেন্দ্রীয় তদন্তকারীরা। নিগৃহীত হয়েছেন এনআইএ আধিকারিকরা। এই ঘটনায় কড়া পদক্ষেপ করার হুঁশিয়ারি দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। জানিয়ে দিলেন, ?কেন্দ্রীয় তদন্তকারীদের উপর হামলা নিন্দনীয়। এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করব।?

    ভূপতিনগর বিস্ফোরণ কাণ্ডের তদন্তে কোমর বেঁধে নেমেছে NIA। সম্প্রতি দফায় দফায় বেশ কয়েকজনকে নোটিস দিয়ে তলব করা হয়। তাঁদের মধ্যেই ছিলেন বলাই এবং মনোব্রতও। হাজিরা না দেওয়ায় তাঁদের গ্রেপ্তার করতে যান তদন্তকারীরা। তখন গ্রামবাসীদের ?প্রতিরোধে?র মুখে পড়তে হয় তদন্তকারীদের। ইতিপূর্বে জানুয়ারির ৫ তারিখ এই ঘটনার নিন্দা করে রাজ্যপাল বলেন, ?কেন্দ্রীয় তদন্তকারীদের উপর হামলার প্রবণতা নিন্দনীয়। কেন্দ্রীয় তদন্তকারীদের উপর হামলা চলতে দেওয়া যায় না। এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা উচিৎ। কেন্দ্রীয় তদন্তকারীদের উপর হামলার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করব।? বিষয়টিকে পাত্তা দিতে নারাজ তৃণমূল নেতৃত্ব। 

    এনআইএ-র (NIA) বিবৃতিতে জানানো হয়েছে, গত ২০২২ সালের ডিসেম্বরের বিস্ফোরণের ঘটনায় এনআইএ শনিবার দুজনকে গ্রেপ্তার করতে যায়। পাঁচটি জায়গায় তল্লাশির পর বলাইচরণ মাইতি এবং মনোব্রত জানাকে গ্রেপ্তার করা হয়েছে। মনোব্রত জানার বাড়ির কাছে স্থানীয় বাসিন্দারা জড়ো হন। তাঁরা বাধা দেওয়ার চেষ্টা করেন। তাঁরাই হামলা চালায়। এনআইএ প্রতিনিধি দলের একজন জখম হন। গাড়িও ভাঙচুর করা হয়। এই ঘটনায় স্থানীয় থানায় এফআইআর দায়ের করা হয়েছে। ধৃত দুই তৃণমূল নেতা মনোব্রত জানা এবং বলাইচরণ মাইতির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেছে এনআইএ।
  • Link to this news (প্রতিদিন)