• আসছে কালবৈশাখী, রবিবার সারা রাজ্যে ঝড়-বৃষ্টির সম্ভাবনা, আবহাওয়ার বড় আপডেট
    আজ তক | ০৭ এপ্রিল ২০২৪
  • তীব্র গরম থেকে মুক্তি দিতে রবিবারই নেমে আসতে পারে স্বস্তির বৃষ্টি। গোটা রাজ্যেই কালবৈশাখীর পূর্বাভাস। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ ঝড় ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে পশ্চিমের জেলাগুলিতে ঝড়ের গতিবেগ বেশি থাকবে। তাই ক্ষয়ক্ষতির সম্ভাবনা বেশি থাকবে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার পুরুলিয়া বাঁকুড়া,পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ সহ ঝড় ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেখানে ঝড়ের গতিবেগ থাকতে পারে ৫০-৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা।

    অন্যদিকে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ সহ ঝড় ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এই জেলাগুলিতে ঝড়ের গতিবেগ থাকতে পারে ৩০-৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা। সোমবার ঝড় বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড় হবে।

    অন্যদিকে, উত্তরবঙ্গের ক্ষেত্রে এই সপ্তাহজুড়ে সমস্ত জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে। ৩০-৪০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ঝোড়ো বাতাস বইতে পারে। পাশাপাশি এই মুহূর্তে পশ্চিমবঙ্গের কোথাও তাপপ্রবাহের কোনও সতর্কতা নেই। বরং বৃষ্টি ও আনুসাঙ্গিক কারণে আগামী ৯ তারিখের পর থেকে দক্ষিণবঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমতে পারে। তাতে গরমের তীব্রতা কিছুটা কমবে।
  • Link to this news (আজ তক)