• মোদীকে তৃতীয়বার প্রধানমন্ত্রী দেখার মনবাঞ্ছা, মা কালীকে আঙুল কেটে অর্পণ 'ভক্তের'
    এই সময় | ০৭ এপ্রিল ২০২৪
  • মা কালীর কাছে মনস্কামনা পূরণে নিজের আঙুল কেটে উৎসর্গ করলেন ৫০ বছরের ভক্ত। কর্নাটকের কারওয়ারের বাসিন্দা মনে প্রাণে চান, এবারের নির্বাচনেও জয়ী হোক BJP। ফের প্রধানমন্ত্রীর কুর্সিতে বসুন নরেন্দ্র মোদী। আর নিজের এই মনবাঞ্ছা পূরণে তর্জনী কেটে মা কালীর কাছে অর্পণ করলেন তিনি। ঘটনা ঘিরে শোরগোল পড়ে গিয়েছে সর্বত্র।

    কেন এমন কাণ্ড ঘটালেন BJP সমর্থক?গোটা ঘটনায় স্তম্ভিত হয়ে গিয়েছেন কর্নাটকের BJP নেতারা। স্থানীয় বাসিন্দা এবং গেরুয়া শিবিরের কর্মীদের কাছে বারবার আর্জি জানানো হয়েছে, আবেগপ্রবণ হয়ে কোনওভাবেই যাতে এই ধরণের চূড়ান্ত সিদ্ধান্ত না নেওয়া হয়। অরুণ ভার্নাকার নামে কর্নাটকের সোনারওয়াদা এলাকার কারওয়ারের বাসিন্দা নরেন্দ্র মোদীকে তৃতীয়বার প্রধানমন্ত্রীর কুর্সিতে দেখার জন্য বদ্ধপরিকর। তিনি বলেন, 'মোদী যাতে পুনরায় নির্বাচিত হন, আমি মা কালীর কাছে প্রার্থনা জানিয়েছি। মোদী আমার নেতা। তাঁর জয়ের জন্য নিজের তর্জনী কেটে মায়ের কাছে অর্পণ করেছি।' তাঁর সংযোজন, 'দেশের সমস্ত সমস্যার সমাধান করেছেন মোদী। তাঁর জন্যই আমাদের দেশ বিশ্ব মানচিত্র উজ্জ্বল হয়েছে। ফলে দেশের অধিকাংশের মতো আমিও তাঁকেই ফের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই। দেশের নিরাপত্তার স্বার্থে তাঁরই প্রধানমন্ত্রী পদে থাকা উচিত।'কে এই অরুণ ভার্নেকর?একটা সময় অরুণ ভার্নেকর মুম্বইয়ে ছিলেন। সিনে জগতের নানা কাজের সঙ্গে জড়িত ছিলেন তিনি। তবে সম্প্রতি তিনি কর্নাটকের কারওয়ারে নিজের এলাকায় ফিরে এসেছেন। অসুস্থ মাকে দেখভাল করার জন্যই মুম্বইয়ের ফিল্ম ইন্ডাস্ট্রির কাজ ছেড়ে দিয়েছেন অরুণ। এলাকায় তিনি মোদী ভক্ত হিসেবেই পরিচিত।

    স্তম্ভিত BJP নেতারাকর্নাটকের এই কারওয়ার এলাকার একটি BJP কর্মী জগদীশ নায়েক বলেন, 'এটা পাগলামি। এই ধরণের কাণ্ড না ঘটিয়ে সাধারণ মানুষের মধ্যে নরেন্দ্র মোদীর করা উন্নয়নের বার্তা পৌঁছে দিতে পারতেন তিনি। তাহলে মোদীজিও খুশি হতেন।' স্থানীয় BJP নেতা নন্দ কিশোর বলেন, 'আমি স্তম্ভিত। আমি যুব সম্প্রদায়ের কাছে আর্জি জানাব, এই ধরণের চরম পদক্ষেপ নেবেন না। আমরা সকলেই চাই মোদীজি জয়ী হন। মোদীজির প্রতি আপনার ভালোবাসা, ভক্তি, শ্রদ্ধা এমনভাবে দেখান যা সকলে প্রশংসা করবে। এটা কোনও পন্থা হতে পারে না।'

    লোকসভা ভোটের আগে একের পর এক নির্বাচনী সভা করছেন নরেন্দ্র মোদী। কখনও BJP শাসিত উত্তর প্রদেশ, কখনও পাখির চোখ বাংলা আবার কখনও সাউথ মিশনে শান দিচ্ছেন নমো। তাঁকে তৃতীয়বারের জন্য প্রধানমমন্ত্রীর কুর্সিতে দেখতে মুখিয়ে কর্মী-সমর্থকরা।
  • Link to this news (এই সময়)