• দমকা হাওয়ার সঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, বাংলার কোন কোন জেলায় দুর্যোগ?
    আজ তক | ০৭ এপ্রিল ২০২৪
  • কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায় রবিবার ঝড়-বৃষ্টির পূর্বাভাস জারি করল আবহাওয়া দফতর। কিছু জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতাও। পূর্বাভাস, রবিবার সন্ধের দিকে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ঝড়বৃষ্টি হতে পারে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সঙ্গে বইতে পারে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। সেই সঙ্গে হবে বজ্রপাতও।

    পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া,, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং, আলিপুরদুয়ারের ওপরে একটি বা দুটি জায়গায় এই পরিস্থিতি হতে পারে।

    রবিবার সকাল কলকাতায় মেঘলা আকাশ। বেলা বাড়তে আলো বাড়লেও ভাল করে রোদ ওঠেনি। হুগলি, উত্তর ২৪ পরগনা-সহ বিভিন্ন জেলায় সকাল থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। কলকাতায় ঝিরঝিরে বৃষ্টি শুরু হলেও স্থায়ী হয়নি। দুপুর ১টা নাগাদ ধর্মতলার মেট্রো মলের ওপর বজ্রপাত হয়। ভেঙে যায় ওপরের পিলারের একাংশ। কংক্রিটের টুকরো এসে পড়ে রাস্তায়। ছড়ায় আতঙ্ক।

    হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, সোমবারও রাজ্যের সব জেলায় বৃষ্টি হবে। মঙ্গলবার বৃষ্টি হতে পারে পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। বাকি জেলাগুলিতে শুকনো আবহাওয়া থাকবে। বৃষ্টির কারণে তাপমাত্রার পরিবর্তনও হবে দক্ষিণবঙ্গে। আলিপুরের হাওয়া অফিস জানিয়েছে, আগামী দু’দিনে ঝড়বৃষ্টির প্রভাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চার থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমতে পারে। 

     
  • Link to this news (আজ তক)