• ধর্মতলার মলে বজ্রপাত, পিলার ভেঙে রাস্তায় পাথর, আতঙ্কিত পথচারীরা
    আজ তক | ০৭ এপ্রিল ২০২৪
  • এখন আর শুধু ফাঁকা জায়গাতেই বাজ পড়ছে না। বরং বেড়েছে শহরাঞ্চলে বাজ পড়ার ঘটনা। রবিবার দুপুর ১টা নাগাদ ধর্মতলায় মেট্রো মলের ওপরে বাজ পড়ে বলে জানা গেছে। মলের একটি অংশ ক্ষতিগ্রস্থ হয়েছে। পিলারের একটি অংশ ভেঙে নীচে পড়েছে। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়। তবে হতাহতের কোনও খবর নেই। 

    রবিবার সকাল থেকেই কলকাতা-সহ বাংলার আকাশ মেঘলা। সকালের দিকে আকাশ ছিল মেঘে ঢাকা। একাধিক এলাকায় ঝিরি ঝিরি বৃষ্টির সঙ্গে শুরু হয় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। সেইসময়ই বাজ পড়ে। তীব্র শব্দে কেঁপে ওঠে ধর্মতলা এলাকা। পরে জানা যায়, ওই বাজ পড়েছে মেট্রো মলের উপরে। যেখানে রয়েছে মেট্রো সিনেমাও। বজ্রপাতের জেরে উঁচু পিলারের একাংশে ফাটল ধরে। সেখান থেকে কংক্রিটের টুকরো রাস্তায় পড়ে বলে দাবি করেছেন পথচারীরা। শব্দ শুনে মল ছেড়ে আতঙ্কে রাস্তায় বেরিয়ে পড়েন অনেকই। 

    আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার কলকাতা এবং দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। এই পরিস্থিতি থাকবে মঙ্গলবার পর্যন্ত। ফলে তাপমাত্রাও বেশ কিছুটা কমতে পারে। পূর্বাভাস অনুযায়ী রবিবার সকাল থেকেই বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়েছে। দিনভরই আকাশ মেখলা ছিল। তবে বিকেলের দিকে আকাশ কিছুটা পরিস্কার হয়। রোদেও দেখা মেলে।

     
  • Link to this news (আজ তক)