• বোম মেরে উড়িয়ে দেওয়া হবে কলকাতার ২০০ স্কুল! জঙ্গি-মেল ঘিরে আতঙ্ক চরমে
    প্রতিদিন | ০৮ এপ্রিল ২০২৪
  • অর্ণব আইচ: এবার কলকাতার ২০০ স্কুলে বোমাতঙ্ক! বোমা মেরে স্কুল উড়িয়ে দেওয়ার হুমকি ২ জঙ্গির। ইতিমধ্যেই স্কুলের তরফে লালবাজারে বিষয়টি জানানো হয়েছে। স্কুলগুলোতে পৌঁছেছে বম্ব স্কোয়াড। 

    রবিবার রাত ১২ টা বেজে ২৪ মিনিটে স্কুলগুলোর মেল আইডিতে মেল আসে। প্রেরক ?doll?। সেই মেলেই জানানো হয়েছে, স্কুলগুলোর ক্লাসরুমে বোমা রাখা রয়েছে। টাইমার সেট করা রয়েছে সকালের, যখন বাচ্চারা স্কুলে থাকবে। মেলে জানানো হয়, উদ্দেশ্যে যতবেশি সংখ্যক সম্ভব মানুষকে রক্তস্নান করানো। ওই মেলেই উল্লেখ্য করা হয়েছে দুই জঙ্গি চিং ও ডলের নাম। এই মেইলকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই প্রবল উত্তেজনা ছড়িয়েছে। ইতিমধ্যেই স্কুলগুলোতে সতর্ক করা হয়েছে পুলিশের তরফে। পুলিশের তরফে প্রয়োজনীয় পদক্ষেপও করা হচ্ছে। তবে এই মেলটি ভুয়ো হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না পুলিশ আধিকারিকরা।

    প্রসঙ্গত, এর আগে চলতি বছরের জানুয়ারি মাসে গোটা জাদুঘর উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল স্বঘোষিত জঙ্গি সংগঠনের। মিউজিয়ামের নিজস্ব ই-মেল আইডিতে একটি মেইল আসে ভোর চারটে নাগাদ। টেরোরাইজার ১১১’ নামের এক সংগঠনের নামে পাঠানো ওই মেলে দাবি করা হয়েছিল, তারা একটি জঙ্গি সংগঠন। কলকাতা জাদুঘরের একাধিক জায়গায় তারা বোমা রেখেছে। সংবাদমাধ্যমে তাদের নাম না দিলে, অর্থাৎ তাদের প্রচারের আলোয় না আনলে জাদুঘর উড়িয়ে দেওয়া হবে।’ মিউজিয়াম কর্তৃপক্ষ ওই মেইল পাওয়ার পর যোগাযোগ করে কলকাতা পুলিশের সঙ্গে। খবর পাওয়ামাত্রই সক্রিয় হয়ে ওঠে কলকাতা পুলিশ। সঙ্গে সঙ্গে ইন্ডিয়ান মিউজিয়ামে ছুটে যান পুলিশের শীর্ষ আধিকারিকরা। পাঠানো হয় বম্ব স্কোয়াড। এমনিতে ইন্ডিয়ান মিউজিয়ামের নিরাপত্তার দায়িত্বে প্রচুর পুলিশকর্মী মোতায়েন থাকে। এদিন আরও বাহিনী পাঠানো হয়। দ্রুত মিউজিয়াম খালি করে দেওয়া হয়। কিন্তু তল্লাশিতে সেই সময় কোনও বোমা পাওয়া যায়নি।
  • Link to this news (প্রতিদিন)