• Trinamool Congress : তৃণমূলের ধরনা ঘিরে ধুন্ধুমার! ডেরেক-দোলাদের টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তুলল দিল্লি পুলিশ
    এই সময় | ০৮ এপ্রিল ২০২৪
  • NIA-এর অপব্যবহারের অভিযোগে দিল্লিতে নির্বাচন কমিশনের সামনে ধরনায় বসেছিল তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। সেখানে পুলিশ এসে তাঁদের তুলে দেওয়ার চেষ্টা করে। ডেরেক ও'ব্রায়েন, দোলা সেনদের ঘটনাস্থল থেকে টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলার অভিযোগ দিল্লি পুলিশের বিরুদ্ধে। গোটা ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় রাজধানীতে।শান্তনু সেন, দোলা সেন, ডেরেক ও'ব্রায়েন সহ তৃণমূলের প্রতিনিধি দলকে নির্বাচন কমিশনের সদর দফতরের সামনে থেকে আটক করে দিল্লি পুলিশ। দোলা সেন বারবার কারত আর্জি জানান, তাঁর পায়ে সম্প্রতি অস্ত্রোপচার হয়েছে। তাঁকে যেন ধাক্কাধাক্কি না করা হয়। তা সত্ত্বেও পুলিশ তাঁকে টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলার দৃশ্য দেখা যায়। আটক হওয়ার পরও, 'মোদী-অমিত শাহ হ্যায় হ্যায়' স্লোগান দিতে শোনা যায় তৃণমূলের সাংসদদের।

    শান্তনু সেন সংবাদমাধ্যমে বলেন, '৩ অক্টোবর ২০২৩-এর পুনরাবৃত্তি হল। অভিষেকের নেতৃত্বে যেভাবে আমরা শান্তিপূর্ণভাবে কৃষি ভবনের বাইরে প্রতিবাদ করছিলাম তখনও আমাদের টেনে হিঁচড়ে গ্রেফতার করেছিল। বাংলার বকেয়া চেয়ে আমরা আন্দোলন করেছিলাম। ঠিক একইভাবে আমাদের আজ টেনে হিঁচড়ে শান্তিপূর্ণ ধরনা থেকে টেনে নিয়ে গেল দিল্লি পুলিশ। জমিদার রাজ চলছে এখানে। কেউ প্রতিবাদ করলেই পুলিশকে ব্যবহার করা হচ্ছে।'

    জানা গিয়েছে, মন্দির মার্গ থানায় এই মুহূর্তে নিয়ে যাওয়া হচ্ছে তৃণমূলের সাংসদ প্রতিনিধিদলকে।

    ঠিক কী ঘটনা?NIA-এর সঙ্গে BJP-র যোগসাজশের অভিযোগ তুলে এদিন দিল্লিতে তৃণমূল কংগ্রেসের একটি প্রতিনিধি দল কমিশনের দ্বারস্থ হয়েছিলেন। এই দলে ছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন, সাগরিকা ঘোষ, দোলা সেন, শান্তনু সেন। নির্বাচন কমিশনের কাছে তৃণমূল কংগ্রেস দাবি জানায়, ED, CBI, NIA এবং আয়কর দফতর, এই চার কেন্দ্রীয় এজেন্সির প্রধানকে অবিলম্বে পরিবর্তন করতে হবে। এই মর্মে একটি ছয় পাতার মেমোরেন্ডাম দেয় তৃণমূলের প্রতিনিধি দল। বিকেল সাড়ে চারটে নাগাদ তাঁদের সঙ্গে সাক্ষাৎ করে নির্বাচন কমিশনের কর্তারা। সাক্ষাতের পর কমিশনের সদর দফতরের বাইরে এসে প্ল্যাকার্ড-পোস্টার হাতে ধরনায় বসে তৃণমূলের প্রতিনিধি দল। ২৪ ঘণ্টা ধরনার ডাক দিয়েছিলেন তাঁরা।

    কিন্তু, আধ ঘণ্টা ধরনার পর দিল্লি পুলিশ হাজির হয় নির্বাচন কমিশনের সামনে। নির্বাচন ঘোষণা হওয়ার দরুন লাগু হওয়া আদর্শ নির্বাচনী আচরণবিধির জন্য ধরনা তুলে নেওয়ার কথা জানায় দিল্লি পুলিশ। অভিযোগ, এরপরই তৃণমূলের সাংসদদের ঘটনাস্থল থেকে টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলা হয়। মহিলা পুলিশ, দু'টি প্রিজন ভ্যান আনা হয় তৃণমূল সাংসদদের আটক করার জন্য। আপাতত তাঁদের মন্দির মার্গ থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে খবর।
  • Link to this news (এই সময়)