• ৬৪৪ থেকে ২ টাকায় নেমেছিল শেয়ার, এবার ফের হাসি ফোটাচ্ছে; আপনার হাতে আছে নাকি?
    আজ তক | ০৯ এপ্রিল ২০২৪
  • এখন পুঁজিবাজারে প্রতিদিন একটি স্টক ফ্লাই করছে। তবে দীর্ঘমেয়াদে এটি বিনিয়োগকারীদের ব্যাপক ক্ষতি করেছে। এই স্টক, যা একসময় ৬০০ টাকার উপরে ট্রেড করছিল, এখন ২.৫ টাকায় লেনদেন হচ্ছে। গত শুক্রবার এই কোম্পানির শেয়ার ৪ শতাংশ বেড়ে ২.৫৫ টাকা হয়েছে। এই স্টক পাঁচ দিনে ১৮ শতাংশ রিটার্ন দিয়েছে। তবে ছয় মাসে এই স্টক ১৬ শতাংশ কমেছে।

    আমরা ফিউচার গ্রুপের একটি কোম্পানি ফিউচার রিটেলের কথা বলছি, যেটি ভারী ঋণের মধ্যে রয়েছে। দীর্ঘদিন ধরে এর ক্রেতার খোঁজ চলছে। ২০২০ সালে, মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ ২৪,৭১৩ কোটি টাকায় ভবিষ্যতের খুচরা, পাইকারি ব্যবসা এবং লজিস্টিক অধিগ্রহণের ঘোষণা করেছিল। যাইহোক, দীর্ঘ লড়াইয়ের পরে, রিলায়েন্স ২০২২ সালে এই চুক্তি বাতিল করে।

    কোম্পানির কত ঋণ আছে?
    ফিউচার রিটেইল লিমিটেডের আবেদন বর্তমানে ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনালে বিচারাধীন। আশা করা হচ্ছে আগামী সময়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। ফিউচার রিটেল ব্যাংক অফ ইন্ডিয়ার পাওনাদারদের কাছে ১৯ হাজার কোটি টাকারও বেশি পাওনা। আমরা আপনাকে বলি যে ২২ শে মার্চ ফিউচার রিটেলের ঋণদাতা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছিল, যা ছিল ৩০ তম সভা।

    একবার দাম ছিল ৬৪৪ টাকা
    ফিউচার রিটেইল কোম্পানি দেউলিয়া প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে। ২৪ নভেম্বর, ২০১৭ তারিখে, এই কোম্পানির শেয়ার ৬৪৪ টাকায় লেনদেন হয়েছিল, কিন্তু এর পরে এটির শেয়ারে ব্যাপক পতন হয়েছে। সাত বছরে এই স্টকটিতে ৯৯ শতাংশ পতন হয়েছে এবং এই স্টকটির দাম ২ টাকায় নেমে এসেছে। ২০২৪ সালে এই স্টকটি ২৪ শতাংশ কমেছে। ৫ বছরে স্টকটি ৯৯ শতাংশের বেশি কমেছে।

    এখন আপার সার্কিট শেয়ার করা হচ্ছে
    ২৮ শে মার্চ থেকে, শেয়ারে আবারও একটি সমাবেশ দেখা যাচ্ছে, যা প্রতিদিন আপার সার্কিটে আঘাত করছে। ২৮ মার্চ থেকে শুক্রবার পর্যন্ত এই স্টকটি ২৪ শতাংশ কমেছে। পাঁচ বছরে স্টকটি ৯৯ শতাংশের বেশি কমেছে।

    এখন আপার সার্কিট শেয়ার করা হচ্ছে
    ২৮ শে মার্চ থেকে, শেয়ারে আবারও একটি সমাবেশ দেখা যাচ্ছে, যা প্রতিদিন আপার সার্কিটে স্ট্রাইক করছে। ২৮ মার্চ থেকে শুক্রবার পর্যন্ত এই স্টক বেড়েছে ২৪ শতাংশ। তবে এক মাসে এই কোম্পানির শেয়ার বেড়েছে মাত্র ১০ শতাংশ।

    (দ্রষ্টব্য- স্টক মার্কেটে কোন বিনিয়োগ করার আগে অবশ্যই আপনার মার্কেট এক্সপার্টদের পরামর্শ নিন।)

     
  • Link to this news (আজ তক)