• গোয়েন্দাদের চোখে ধুলো, বাথরুমে যাওয়ার নাম করে চলন্ত ট্রেন থেকে চম্পট দুষ্কৃতীর
    প্রতিদিন | ০৯ এপ্রিল ২০২৪
  • অর্ণব আইচ: দিনভর পরিশ্রমের পর চোখ লেগে এসেছিল গোয়েন্দা আধিকারিকদের! সেই সুযোগে বাথরুমে যাওয়ার নাম করে চলন্ত ট্রেন থেকে চম্পট দুষ্কৃতীর। এর পর ট্রেন থামিয়ে খোঁজাখুঁজি করলেও তার আর হদিশ মেলেনি। কার্যত হাওয়ায় মিলিয়ে গিয়েছে সে!

    কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ সূত্রে খবর, চুরির অভিযোগে অভিযুক্ত ছিল সে। বছর কয়েক ধরে ভিনরাজ্যে তাঁর খোঁজ করছিল গোয়েন্দা আধিকারিকরা। খোঁজ পাওয়ার পর রিমান্ডে তাকে ট্রেনে চাপিয়ে রাজ্যে আনা হচ্ছিল। মাঝপথে বাথরুম যাওয়ার নাম করে সে অন্যপথে চলন্ত ট্রেন থেকে চম্পট দেয়। টের পাওয়ার পরই ট্রেন থামিয়ে গোয়েন্দা আধিকারিকরা খোঁজাখুঁজি শুরু করে। কিন্তু তার হদিশ মেলেনি। সংশ্লিষ্ট থানায় অভিযোগ দায়ের হয়েছে। সূত্রের খবর, অভিযুক্তর খোঁজে ফের ভিনরাজ্যে পাড়ি দিয়েছে গোয়েন্দা টিম। এদিকে পুরো বিষয়টিতে আধিকারিকদের কোনও গাফিলতি রয়েছে কিনা তা খতিয়ে দেখছে বিভাগের কর্তারা।

    প্রসঙ্গত, প্রায় বছর পনেরো আগে চিড়িয়াখানার মারমাসেট পাচার চক্রের মাথা রাজেশ সাইকিয়াকে ভিনরাজ্য় থেকে পাকড়াও করে বাংলায় আনার পথে একই কায়দায় ট্রেন থেকে চম্পট দিয়েছিল। এবারও কার্যত সেই ঘটনার পুনরাবৃত্তি হল।
  • Link to this news (প্রতিদিন)