• ভূপতিনগর ইস্যু: NIA-BJP আঁতাত নিয়ে তৃণমূলের অভিযোগ, তড়িঘড়ি SP-কে দিল্লিতে তলব
    প্রতিদিন | ০৯ এপ্রিল ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডে NIA-র ভূমিকায় ক্ষুব্ধ বাংলার শাসকদলের প্রতিনিধিরা দিল্লিতে গিয়ে নালিশ করেছেন। তাঁদের অভিযোগ, বিজেপি ও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা NIA-র আঁতাঁতের ফল গত সপ্তাহে ভূপতিনগরে তল্লাশি এবং গ্রামবাসীদের হেনস্তা। আর এই অতিসক্রিয়তা নিয়েই আপত্তি তুলেছে তৃণমূল। সাংবাদিক বৈঠকে দলের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ তথ্য প্রকাশ করে অভিযোগ জানান, ভূপতিনগরে কীভাবে ?অ্যাকশন? হবে, তা নিয়ে NIA-র এসপির বাড়িতে বিজেপি (BJP) নেতা জিতেন্দ্র তিওয়ারির বৈঠক হয়েছে। যদিও এই সমস্ত অভিযোগ উড়িয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু তৃণমূলের অভিযোগকে একেবারেই গুরুত্ব দেওয়া হচ্ছে না, তেমনটা নয়। তার প্রমাণ, এনআইএ-র এসপি ধনরাম সিংকে তড়িঘড়ি দিল্লিতে (New Delhi) তলব করা হয়েছে। X হ্যান্ডলে সেই তথ্য জানালেন কুণাল ঘোষ। ধনরাম সিংয়ের বদলে আপাতত NIA-র দায়িত্ব সামলাতে পাটনা থেকে রাকেশ রোশনকে কলকাতায় আনা হচ্ছে।

    তৃণমূলের (TMC) মূল অভিযোগ ছিল, ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডে কোন তৃণমূল নেতার বিরুদ্ধে কী পদক্ষেপ নেওয়া হবে, তা এনআইএ-র অফিসে বসেই স্থির করা হয় গত ২৬ মার্চ। সেই বৈঠকে ছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এসপি ধনরাম সিং এবং বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। এই ?যোগসাজশ? নিয়েই বরাবর সরব হয়েছে তৃণমূল। এদিন সোশাল মিডিয়া পোস্টে ধনরাম সিংকে দিল্লিতে তলবের খবর জানিয়ে তৃণমূল নেতা কুণাল ঘোষের আবেদন, ওই বৈঠকের কথা যেন গোপন করা না হয়। কারণ, সেটা তৃণমূলের বিরুদ্ধে বড়সড় ষড়যন্ত্র বলেই মনে করছে দল। পাশাপাশি এনআইএ-র ডিজি বদলের দাবিও তুলেছে তৃণমূল।

    অন্যদিকে, ভূপতিনগরের নাড়ুয়াবিলা গ্রামে তৃণমূল নেতাকে গ্রেপ্তার করতে গিয়ে আক্রান্ত হওয়া নিয়ে এনআইএ-র পক্ষ থেকে ভূপতিনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করে পুলিশ। সেই অভিযোগের তদন্তে নেমে নাড়ুয়াবিলা গ্রামে সোমবার দিনভর তদন্ত চালায় পুলিশ। এবার এনআইএ-কে নোটিস পাঠিয়ে ভূপতিনগর থানায় ডাকা হয়েছে। মূলত শনিবার হামলার ঘটনার বিস্তারিত তথ্য জানার জন্যে পুলিশ এই নোটিস পাঠিয়েছে বলে খবর। সেদিনের ঘটনা নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য  ডেকে পাঠানো হয়েছে ৩ গ্রামবাসীকেও। কাঁথির এসডিপিও দিবাকর দাস জানান, সেদিন হামলার ঘটনার বিস্তারিত জানার জন্যে নোটিস পাঠানো হয়েছে এনআইএ তদন্তকারীদের।
  • Link to this news (প্রতিদিন)