• সোনার দাম কি কমবে না! আজও রেকর্ড বাড়ল, কলকাতায় কত?
    আজ তক | ০৯ এপ্রিল ২০২৪
  • Gold Price Today in Kolkata: সোনার দাম বৃদ্ধিতে নাভিশ্বাস ক্রেতা-বিক্রেতারা। প্রতিদিন নয়া রেকর্ড গড়ছে হলুদ ধাতু। বাড়ছে রুপোর দামও। ফলে সোনা-রুপো ছোঁয়া কার্যত দুষ্কর হয়ে পড়ছে। আজ, মঙ্গলবার ১০ গ্রাম পাকা সোনার দাম বেড়ে হয়েছে ৭২,১০০ টাকা। এর সঙ্গে রয়েছে জিএসটি। কলকাতায় সোনার দাম কত?

    কলকাতায় সোনার দাম কত?
    গত ২৫ দিনে ১০ গ্রাম সোনার দাম ৬,০০০ টাকা বেড়েছে। মঙ্গলবার প্রতি ১০ গ্রাম গয়না সোনার দাম ৬৮, ৫৫০ টাকা হয়েছে। ১০ গ্রাম সোনার বাটের দাম ৭১, ৭৫০ টাকা। এর সঙ্গে দিতে হবে জিএসটি চার্জ। অর্থাৎ, পাকা সোনা ৭২,১০০ টাকা হলে জিএসটি নিয়ে তা ৭৪,২৬৩ টাকা হবে। অন্যদিকে, রুপো কেজিতে ৮ হাজার টাকা বেড়েছে। জিএসটি ছাড়া খুচরো রুপোর দাম ৮২ হাজার টাকার কাছাকাছি।

    সোমবার কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারেট গয়না সোনার দাম ছিল ৬৮,২০০ টাকা। ১০ গ্রাম পাকা সোনার বাট ছিল ৭১,৪০০ টাকা। রবিবারই সোনার দাম ৭১ হাজার ছাড়িয়েছিল।

    সামনে নববর্ষ, অক্ষয় তৃতীয়া তারপরই বিয়ের মরশুম শুরু। এবারের নববর্ষ- অক্ষয় তৃতীয়ায় সোনার বাজার মার খেতে পারে। স্বাভাবিকভাবেই ছোট স্বর্ণ ব্যবসায়ীরা চিন্তায়। বড় দোকান, শোরুমগুলি নানারকম অফার দিয়ে থাকে, ছাড় দিয়ে থাকে। তবে ছোট দোকানগুলি, ছোট স্বর্ণকারদের পক্ষে ছাড় দেওয়া সম্ভবপর হয় না। ফলে সোনার দামও সেক্ষেত্রে খুব একটা কমানো যাবে না। ক্রেতারাও এই সময়ে সোনা কিনতে বিশেষ আগ্রহী নয়। আপাতত দাম কবে কমবে তা নিশ্চিত না করা গেলেও এখন কমার কোনও আশা দেখা যাচ্ছে না। চলতি বছরের মাঝামাঝি সময়ে বা বছরে শেষে কমতে পারে বলে মনে করা হচ্ছে।
  • Link to this news (আজ তক)