• এজেন্সির সঙ্গে বিজেপির আঁতাত রয়েছে, এবার রাজ্যপালকে চিঠি TMC-র
    আজ তক | ১০ এপ্রিল ২০২৪
  • ফের নির্বাচন কমিশনের বিরুদ্ধে সরব তৃণমূল কংগ্রেস। তাদের অভিযোগ বিজেপি কেন্দ্রীয় এজেন্সিগুলোর অপব্যবহার করছে। সেই অভিযোগ নির্বাচন কমিশনে জানানোর পরও কোনও পদক্ষেপ নেওয়া হচ্ছে না। এই নিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে চিঠিও দিল রাজ্যের শাসকদল। 

    চিঠিতে তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, বিজেপি এবং কেন্দ্রীয় সংস্থাগুলি তৃণমূল নেতাদের লক্ষ্য করার জন্য একটি ষড়যন্ত্র করছে। 'বিজেপি এনআইএ, ইডি, সিবিআই এবং আইটি-এর সঙ্গে আঁতাত গড়েছে। আসন্ন নির্বাচনের শুরু থেকেই তা স্পষ্ট। বিভিন্ন দলের বিরোধী নেতাদের বিরুদ্ধে দেশব্যাপী পদক্ষেপ নেওয়া হয়েছে তা আমরা দেখেছি।' লেখা হয় তৃণমূলের তরফে। 

    কমিশন সব দলকে সমান চোখে দেখছে না এই অভিযোগও করে তৃণমূল। সেখানে উল্লেখ, একাধিকবার কমিশনকে হস্তক্ষেপের অনুরোধ করলেও তারা কোনও পদক্ষেপ করেনি। ডায়মন্ডহারবারের সাংসদ ব্যানার্জিও ইসির অফিসের বাইরে ধর্না করার সময় নয়াদিল্লিতে সিনিয়র টিএমসি নেতাদের আটকের দিকে ইঙ্গিত করেছিলেন। সোমবার সন্ধ্যায় তিনি এই বিষয়গুলি উত্থাপন করে দলের সিনিয়র নেতাদের সঙ্গে রাজ্যপাল বোসের সঙ্গে দেখাও করেন।

    সোমবার দিল্লিতে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের সঙ্গে দেখা করে তৃণমূলের ১০ সদস্যের এক প্রতিনিধি দল। তার আগে কমিশনের কাছে অভিযোগ জানিয়ে ধর্নায় বসেন তাঁরা। সেই ধর্না জোর করে তুলে দিয়ে পুলিশ তৃণমূল নেতাদের আটক করে থানায় নিয়ে যায়। তৃণমূলের অভিযোগ, ‘হেনস্থা’ করা হয়েছে তাঁদের। তা নিয়ে রাতে কলকাতায় রাজ্যপালের সঙ্গে দেখা করেন অভিষেক-সহ তৃণমূলের ১১ জন নেতা-নেত্রী।

     
  • Link to this news (আজ তক)