• নৈনিতালে গভীর খাদে গাড়ি পড়ে ৮ জনের মৃত্যু, গুরুতর জখম ২  
    দৈনিক স্টেটসম্যান | ১০ এপ্রিল ২০২৪
  • নৈনিতাল, ৯ এপ্রিল  ?  উত্তরাখণ্ডের নৈনিতালে ঘুরতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারালেন ৮ জন। এঁদের মধ্যে ৭ জন নেপালি পর্যটক বলে জানা গেছে। দুর্ঘটনাটি ঘটে মঙ্গলবার ভোরে নৈনিতালের প্রত্যন্ত গ্রামীণ এলাকা বেতালঘাটে। ২০০ মিটার গভীর খাদের মধ্যে গাড়ি গিয়ে পড়লে গাড়িতে থাকা ১০ জনের মধ্যে ৮ জনের মৃত্যু হয়। আহত হয়েছেন প্রতিবেশী দেশের আরও দুই নাগরিক। তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। 
    স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, মোট ১০ জন নেপালিকে নিয়ে ওই অঞ্চল দিয়ে গাড়িটি যাওয়ার সময় দুর্ঘটনা ঘটে।  বেতালঘাট এলাকা অত্যন্ত দুর্গম।  রামনগর থেকে শ্রমিকদের নিয়ে নেপালের দিকে যাচ্ছিল গাড়িটি। তখনই দুর্ঘটনার কবলে পড়ে সেটি। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় রাজ্য বিপর্যয় মোকাবিলা দল। সেখান থেকে ৮ জনের দেহ উদ্ধার করা হয়। তবে দুর্গম এলাকা ও অন্ধকারের জন্য ট্রেন ও উদ্ধারকাজে সমস্যা হয়।  বহুক্ষণের চেষ্টার পর দেহগুলি উদ্ধার করা হয়। আহত দুজনকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠানো হয়। মৃত ৭ নেপালি নেপালের মহেন্দ্রনগরের বাসিন্দা ছিলেন। ঘটনায় মৃত্যু হয় গাড়ির চালক রাজেন্দ্র কুমারের। তিনি বেতালঘাটের বাসিন্দা।
    জানা গেছে, নৈনিতালের বেতালঘাট গ্রামীণ এলাকা মাল্লাগাওঁয়ে উঁচাকোট এলাকায় এলাকায় জলজীবন মিশনের কাজ চলছে।  সেখানে বেশ কিছু নেপালি শ্রমিক কাজ করছেন।  তারাই একটি গাড়িতে করে নেপালে যাচ্ছিল। চালক-সহ ৯ জন নেপালি শ্রমিক ছিলেন।  নিহত শ্রমিকদের নাম এখনও জানা যায়নি। তাঁরাই ওই প্রকল্পের কাজে এসেছিলেন কিনা তও খতিয়ে দেখছে পুলিশ। দুর্ঘটনার খবর শ্রমিকদের পরিবারকে জানানো হয়েছে।   
    উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি এক্স হ্যান্ডেলে এক শোকবার্তায় লেখেন, ?নৈনিতালের দুর্ভাগ্যজনক ঘটনার কথা শুনেছি। ৭ জন নেপালি-সহ ৮ জন প্রাণ হারিয়েছেন। আমি ওঁদের আত্মার শান্তি কামনা করি। মৃতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রইল। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। ?
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)