• কলকাতা বিমানবন্দরে বিমানের ?এমার্জেন্সি এক্সিট? খোলার চেষ্টা যাত্রীর, ছড়াল চাঞ্চল্য
    প্রতিদিন | ১০ এপ্রিল ২০২৪
  • বিধান নস্কর, দমদম: সাতসকালে হায়দরাবাদ থেকে কলকাতাগামী বিমানে এক যাত্রীর কাণ্ডে ছড়াল তীব্র চাঞ্চল্য। অভিযোগ, বিমানের এমার্জেন্সি গেট খোলার চেষ্টা করেন তিনি। যে কারণে আতঙ্ক ছড়ায় বাকি যাত্রীদের মধ্যে।

    বুধবার ইন্ডিগো ৬ই ৬৪৯৪ বিমানে ঘটে এই ঘটনা। বিমানটি নিজামের শহর থেকে দমদম বিমানবন্দরে (Dum Dum Airport) অবতরণের পর ১৮ এফ সিটে বসা যাত্রী আবুজার মণ্ডল কেবিন ক্রুদের নির্দেশ না মেনে বিমানের ডানার উপরে থাকা ওভার উইং এক্সিট স্টার বোর্ড সাইড ফ্ল্যাপ খোলার চেষ্টা করছিলেন বলে অভিযোগ। সঙ্গে সঙ্গে তাঁকে বাধা দেন বিমানে থাকা ক্রু মেম্বাররা। কিন্তু তা সত্ত্বেও তিনি সে কথায় কান না দিয়ে এমার্জেন্সি ফ্ল্যাপটি খোলার চেষ্টা চালিয়ে যান।

    এর পরেই সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ নিরাপত্তার দায়িত্বে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের আধিকারিকদের খবর দেয়। সিকিউরিটি ফোর্স আসলে ওই যাত্রীকে বিমান থেকে নিচে নামিয়ে আনা হয়। ওই যাত্রীকে আনরুলি হিসেবে চিহ্নিত করা হয়। পরবর্তী সময় ওই যাত্রীকে আটক করে নেতাজি সুভাষচন্দ্র বোস বিমানবন্দর থানার হাতে তুলে দেওয়া হয়েছে বলে বিমানবন্দর সূত্র মারফত খবর। তবে এমন ঘটনায় বেশ খানিকক্ষণের জন্য চাঞ্চল্য সৃষ্টি হয়। বিমান থেকে অবতরণের ক্ষেত্রে অতিরিক্ত সময়ও লাগে যাত্রীদের বলেই জানা গিয়েছে।
  • Link to this news (প্রতিদিন)