• লোকসভা নির্বাচনের ফল নিয়ে ভবিষ্যদ্বাণী টিয়া পাখির! গ্রেফতার জ্যোতিষী
    এই সময় | ১০ এপ্রিল ২০২৪
  • লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার মনোনয়ন জমা নেওয়ার পর্ব শেষ হয়ে গিয়েছে। ইতিমধ্যেই জোরদার প্রচার শুরু করেছেন প্রার্থীরা। কোন রাজ্যে কোন দল ক'টা আসন পাবে, কেন্দ্রে কে ক্ষমতা দখল করবে, তা নিয়ে ইতিমধ্যেই কাটাছেঁড়া চলছে। এর মাঝেই এবার লোকসভা নিয়ে ভবিষ্যদ্বাণী করল এক টিয়া পাখি। যার জেরে হাজতবাস হল মালিকের।তামিলনাড়ুর কুড্ডালোর লোকসভা আসনের ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী করেছে তাঁর পোষা টিয়া পাখি। আর যার জেরে ফেঁসে গিয়েছেন মালিক। কী এমন কাণ্ড ঘটিয়েছে পোষা টিয়া?

    জানা গিয়েছে, কুড্ডালোর লোকসভা আসনে কোন দলের প্রার্থী জিতবে, তা নিয়ে ভবিষ্যদ্বাণী করেছে টিয়া পাখিটি। এরপর পাখিটিকে খাঁচাবন্দি করে রেখেছিলেন তার মালিক সেলভরাজ। পুলিশ তাঁকে গ্রেফতার করেছে বলে খবর।

    টিয়ার মালিককে কেন গ্রেফতার?জোর করে টিয়া পাখিটিকে খাঁচাবন্দি করে রাখার অভিযোগ রয়েছে সেলভরাজের বিরুদ্ধে। ১৯৭২ সালের বন্যপ্রাণ সংরক্ষণ আইনের খেলাপ করে খাঁচাবন্দি করে রাখা হয়েছে টিয়াটিকে। যা আইনত অপরাধ। সতর্ক করে সেলভরাজকে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন বন দফতরের আধিকারিকরা। তবে মোটা টাকা জরিমানা দিতে হবে তাঁকে। ১০ হাজার টাকা খসতে চলেছে তাঁর পকেট থেকে।

    জানা গিয়েছে, তামিলনাড়ুর কুড্ডালোরের বাসিন্দা সেলভরাজ পেশায় জ্যোতিষি। সে এলাকায় লোকসভার ফলাফল নিয়ে টিয়া পাখিকে দিয়ে ভবিষ্যদ্বাণী করায়। যা ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল কুড্ডালোরে। কিন্তু, সেলভরাজে ভাবতেও পারেননি এর জন্য তাঁকে হাজতবাস করতে হবে।

    কুড্ডালোর আসনের ফলাফল নিয়ে কী ভবিষ্যদ্বাণী?আগামী ১৯ এপ্রিল লোকসভা ভোটের প্রথম দফাতেই নির্বাচন রয়েছে তামিলনাড়ুর কুড্ডালোর আসনে। মনোনয়ন জমা নেওয়ার পর্বও ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। নির্বাচনের প্রস্তুতি এখন শেষ পর্বে। প্রত্যেক রাজনৈতিক দলের পক্ষ থেকেই প্রচার চলছে জোরকদমে। ২০১৯ সালের লোকসভা ভোটে এই কুড্ডালোর আসনটি থেকে DMK-র প্রার্থী টিআরবিএস রমেশ PMK-র গোবিন্দস্বামীকে প্রায় দেড় লাখ ভোটে হারিয়েছিলেন। এবারের নির্বাচনে BJP এবং PMK-র মধ্যে জোট হয়েছে। PMK থংকর বচনকে এই কেন্দ্র থেকে দাঁড় করিয়েছে। অপরদিকে ইন্ডিয়া জোটের তরফে কংগ্রেস-DMK-এর মধ্যে আসন সমঝোতা হওয়ার পর আসনটি গিয়েছে হাত শিবিরের ঝুলিতে। এই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী এমকে বিষ্ণুপ্রসাদ।

    ৮১ বছর বয়সী সেলভরাজের পোষা টিয়া ভবিষ্যদ্বাণী করে, PMK প্রার্থী থংকর বচনই তামিলনাড়ুর এই লোকসভা আসন থেকে জয়ী হবেন। এই প্রার্থী কুড্ডালোরে প্রচার করার সময় থেন্নামপাক্কাম মন্দির দর্শন করেন। তারপরই মন্দিরের সামনে পশার পেতে বসা জ্যোতিষি সেলভরাজের সঙ্গেও সাক্ষাৎ করেন। তারপরই মঙ্গলবার দেখা যায় সেলভরাজের টিয়া পাখিটি খাঁচার ভিতর থেকে বেরিয়ে এসে একটি কার্ড মুখে তুলে নেয়। যেটিতে ভগবান আজাঘু মুথু আয়ানারের ছবি ছিল। তামিলদের কাছে তিনি খুব জাগ্রত দেবতা। সেলভরাজের বক্তব্য এটিই প্রমান করছে থংকর বচন এই কেন্দ্র থেকে জিতবেন। এরপরই বন্যপ্রাণ আইন লঙ্ঘন করার অপরাধে তাঁকে গ্রেফতার করা হয়। টিয়া পাখিটিকেও বাজেয়াপ্ত করেছে বন দফতর।
  • Link to this news (এই সময়)