• এবার শাহজাহানের ভাই ও দুই শাগরেদকে হেফাজতে চেয়ে আদালতে ইডি
    প্রতিদিন | ১০ এপ্রিল ২০২৪
  • অর্ণব আইচ: এবার শেখ শাহজাহানের (Shahjahan Sheikh) ভাই ও তাঁর দুই ঘনিষ্ঠকে নিজেদের হেফাজতে চায় ইডি। এদিন আদালতে এমনই আর্জি জানানো হল ইডির তরফে। তাঁদের দাবি, আলমগীর শেখ, শিবু হাজরা ও দিদার মোল্লাকে জেরা করলে আরও তথ্য মিলবে, যা তদন্তে সহযোগিতা করবে।

    সন্দেশখালির ?বাঘ? শাহজাহানকে গ্রেপ্তারের পরই সিবিআই গ্রেপ্তার করেছিল তাঁর ভাই শেখ আলমগীর ও দিদার মোল্লাকে। তার আগে টানা জেরা করা হয় তাঁদের। তার পর গ্রেপ্তার হয়। শিবু হাজরাকে গ্রেপ্তার করেছিল রাজ্য পুলিশ। এদিকে কিছুদিনের মধ্যেই শাহজাহানকে গ্রেপ্তার করে ইডি। এবার আলমগীর শেখ, শিবু হাজরা ও দিদার মোল্লাকে আদালতে হাজির করানোর জন্য বিচারভবনে আবেদন ইডির। সূত্র মারফত জানা গিয়েছে, এবার শাহজাহানের ভাই ও দুই শাগরেদকে নিজেদের হেফাজতে নিতে চাইছে ইডি। মূলত, জমি দখল ও ভেড়ি দখল সংক্রান্ত মামলার পরিপ্রেক্ষিতেই এই আর্জি বলে খবর।

    প্রসঙ্গত, রেশন দুর্নীতি মামলার তদন্তে গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে গিয়েছিলেন ইডি আধিকারিকরা। উদ্দেশ্য ছিল শাহজাহান শেখের বাড়িতে তল্লাশি। কিন্তু সেখানে প্রবল বিক্ষোভের মুখে পড়েন ইডি আধিকারিকরা। তাঁদের মারধরও করা হয়। কার্যত প্রাণ হাতে নিয়ে এলাকা ছাড়েন ইডি আধিকারিকরা। পরবর্তীতে শাহজাহানের বিরুদ্ধে জনরোষ তৈরি হয় এলাকায়। ক্ষোভে ফেটে পড়েন এলাকার মহিলারা। জল গড়ায় আদালত পর্যন্ত। ৫৫ দিনের মাথায় জালে ধরা পড়ে সন্দেশখালির বাঘ। তাঁর বেশ কয়েকজন শাগরেদও বর্তমানে বন্দি।
  • Link to this news (প্রতিদিন)