• সরকারি স্কুলের খাতায় মমতার ছবি, রাজ্য ও মুখ্যমন্ত্রী বিরুদ্ধে কমিশনে বিজেপি
    প্রতিদিন | ১১ এপ্রিল ২০২৪
  • রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ বিজেপি। অভিযোগে, রাজ্য় সরকারি স্কুলে বিলি করা খাতায় মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমোর ছবি রয়েছে। যা আদপে নির্বাচনী বিধিভঙ্গ বলে দাবি গেরুয়া শিবিরের। বিষয়টি নিয়ে মমতা এবং রাজ্য সরকারের বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ হয়েছে তারা।

    দেশজুড়ে ভোটের ঘণ্টা বেজেছে। নির্বাচনী আচরণবিধি জারি হয়েছে। এমন সময় তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে আচরণবিধি ভাঙার অভিযোগ উঠল। সরকারি স্কুলে পড়ুয়াদের খাতা দেয় শিক্ষাদপ্তর। সরকারি স্কুলে যে সমস্ত খাতা দেওয়া হচ্ছে তাতে রয়েছে মুখ্যমন্ত্রীর ছবি। বিজেপির দাবি, খাতায় এই ছবি আদতে রাজ্য সরকারের বিজ্ঞাপনের কাজ করছে। অথচ নির্বাচনী আচরণবিধি অনুযায়ী যা নিষিদ্ধ। এই যুক্তি তুলে ধরে কমিশনের দ্বারস্থ হল বিজেপি। ওই খাতা থেকে মমতার ছবি সরানোর দাবি জানিয়েছে তাঁরা। এই প্রথম নয়, এর আগেও একবার মমতার বিরুদ্ধে কমিশনে গিয়েছিল বিজেপি। 

    প্রসঙ্গত, নির্বাচনী জনসভার মঞ্চ থেকে প্রধানমন্ত্রীর উদ্দেশে অসাংবিধানিক ভাষা প্রয়োগ করার অভিযোগ উঠেছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। তাঁর  বিরুদ্ধে কমিশনে নালিশ জানিয়েছিল বিজেপির। এছাড়া চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদারের বিরুদ্ধেও কমিশনে অভিযোগ দায়ের করা হয়েছিল।
  • Link to this news (প্রতিদিন)